৪৮ ঘণ্টায় ১৬০০ কিলোমিটার সাইকেল চালিয়ে বিশ্বরেকর্ড 

৪৮ ঘণ্টায় এক হাজার ৬৭০.৩৩৪ কিলোমিটার সাইকেল চালিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন বাংলাদেশে চারযুবক। গিনেস বুক কর্তৃপক্ষ আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে গেলো শুক্রবার। বিডিসাইক্লিস্টসের (বিডিসি) স্পোর্টস উইং টিমবিডিসির পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে গতকাল।

৪৮ ঘণ্টার ছয়টি ক্যামেরার ভিডিও ফুটেজ, ১৩ জনের সাক্ষীর দেয়া প্রমাণপত্র, সার্ভেয়ারের দেওয়ার রিপোর্ট, অজস্র ছবি, জিপিএস-এ রাইডের ডাটা এবং আরও অনেক কিছুকে একসঙ্গে করে গিনেজ কর্তৃপক্ষ শুক্রবার তাদের সিদ্ধান্ত জানায়।

আর সেই সিদ্ধান্ত অনুযায়ী, ৪৮ ঘণ্টায় রিলে সাইক্লিং করে সবচাইতে বেশি দূরত্ব পার হওয়ার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডটি অর্জন করে বাংলাদেশ।এক হাজার ৬৭০.৩৩৪ কিলোমিটার দূরত্ব, ৪৮ ঘণ্টায় ৩৪.৮কিমি/ঘণ্টা এভারেজ স্পিডে শেষ করার কারণে টিমবিডিসি এবং বাংলাদেশ এই রেকর্ডটি পেয়েছে।

রাজধানীর পূর্বাচলের জয়নুল আবেদিন চত্বরে গত ৮ ডিসেম্বর রাত ৮টা ৪০ মিনিটে শুরু হয়েছিল চার তরুণের বিশ্বরেকর্ড গড়ার অভিযান। প্রাথমিকভাবে তাঁদের লক্ষ্য ছিল ৪৮ ঘণ্টায় এক হাজার ৬০০ কিলোমিটার সাইকেল চালানো। ১০ ডিসেম্বর রাত ৮টা ৪০ মিনিটে অভিযান শেষের সময় দেখা যায় এক হাজার ৬৭০.৩৩৪ কিলোমিটার চালিয়ে ফেলেছেন টিমবিডিসির এই তরুণরা।

আমারসংবাদ/এআই