Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

তাসকিনের জন্য মাশরাফির বার্তা

স্পোর্টস ডেস্ক

মার্চ ২২, ২০২২, ০২:১০ পিএম


তাসকিনের জন্য মাশরাফির বার্তা

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে দলে নিতে আগ্রহ দেখিয়েছিলো লক্ষ্ণৌ সুপার জায়ান্ট। তবে চলমান দক্ষিণ আফ্রিকা সফর ও ভবিষ্যত সিরিজের কথা মাথায় রেখে আইপিএলের জন্য তাসকিনকে ছাড়তে রাজি হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের কথা মাথায় রেখে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌকে ‘না’ বলে দেন তাসকিনও। তাসকিনের এমন সিদ্ধান্তকে অনেকে সাধুবাদ জানিয়েছেন। আবার অনেকে মনে করছেন, তাসকিনের জন্য এটি অনেক বড় সুযোগই ছিলো।

তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, দেশকে প্রাধান্য দেয়াটা সঠিক হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে তাসকিনকে উদ্দেশ্য করে মাশরাফি লিখেন, ‘সিদ্ধান্ত বোর্ড নিক বা তাসকিন, অবশ্যই সিদ্ধান্তটি পজিটিভ মনে হয়েছে কারণ, দেশের প্রতি কমিটমেন্ট সবার আগেই হওয়া উচিত। যদিও পৃথিবী চলছে বিপরীতমুখী এবং তার পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি দাঁড় করিয়েই। শুধু একটাই খটকা, নিয়ম যাই হোক তা যেন সবার জন্যই প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে জরুরি।

ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আপনিতেই আসবে। ৩ বছর আগে তোমাকে দলে দেখলে সবার রাগ হতো, আর আজ দলে তোমার গুরুত্ব তুমি নিজেই দেখছো।

সব কিছুর মালিক আল্লাহ। আর এ যুদ্ধে তোমার পাশে ছিলো খুব সামান্য কিছু মানুষ। তাদেরকে যথাযথ সম্মান দিও। দেশের হয়ে মাঠে নেমে নিজেকে নিংড়ে দেও কারণ, তোমার মতো হাজারও খেলোয়াড় এই দেশে খেলছে যারা একবার হলেও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চায়। যে সুযোগ আজ আছে কাল হয়তো থাকবে না। তাই তোমার ক্রিকেটের সেরা মুহূর্তগুলো হয়ে উঠুক লাল-সবুজেই। আল্লাহ তোমার সহায় হোন, আমিন।’

আমারসংবাদ/এমএস