Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

বাংলাদেশের মেয়েদের দুশ্চিন্তা ব্যাটিং ও ফিটনেস

ক্রীড়া প্রতিবেদক

জুলাই ২১, ২০২৩, ০৭:০৪ পিএম


বাংলাদেশের মেয়েদের দুশ্চিন্তা ব্যাটিং ও ফিটনেস

ব্যাটিং নিয়ে বাংলাদেশে নারী ক্রিকেটারদের দুশ্চিন্তা তো ছিলই। নতুন করে দলে যোগ হয়েছে অসুস্থতা। সিরিজের শেষ ম্যাচ থেকে অসুস্থতার কারণে ছিটকে গেছেন স্বর্ণা আক্তার। অধিনায়ক নিগার সুলতানাও অসুস্থ। তবে তার খেলা না খেলা নির্ভর করছে ম্যাচের আগে ফিটনেস পরীক্ষার ওপর। ভারতীয় নারী দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসে এসব জানান দলের কোচ হাশান তিলকরত্নে। সিরিজের প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশ। 

আগামীকালের সিরিজ নির্ধারণী ম্যাচের আগে হাশানের সবচেয়ে বড় দুশ্চিন্তা নারী দলের ব্যাটিং নিয়ে। কোচ বলেন, ওরা থিতু হয়ে আউট হচ্ছে। ব্যাটিংয়ে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে থিতু হওয়া। আপনি ভালো শুরু পেয়ে গেলে সেটাকে কাজে লাগাতে চাইবেন। ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ নারী দল। তবে স্বাগতিকদের ব্যাটিংটা ঠিকঠাক হচ্ছে না। টাইগ্রেস ব্যাটাররা ক্রিজে থিতু হয়েও উইকেট বিলিয়ে দিয়ে আসছেন। পারছেন না ইনিংস বড় করতে।  

নারী দলের হেড কোচ হাসান তিলেকারত্নে বলেছেন, আমার মনে হয়, তারা টেকনিক্যালি ভালো। কাছ থেকে পর্যবেক্ষণ করলে সেটা বোঝা যায়। তবে তাদের মানসিকতা বড় ইনিংস খেলার জন্য প্রস্তুত নয়। সেজন্য এটা নিয়ে তাদের সঙ্গে কাজ করতে হবে। এছাড়া ফিটনেসও গড়পড়তার নিচে। আমাদের এখন নতুন ট্রেনার আছে, ইংল্যান্ড থেকে এসেছে। সে কাজ করছে। এই সিরিজের পর একটা ফিটনেস ক্যাম্প হবে, ৬ সপ্তাহের। আমি নিশ্চিত, তারা ঠিকভাবে ফিরে আসবে। 

দ্বিতীয় ম্যাচ হারলেও সিরিজের শেষ খেলায় ঘুরে দাঁড়াতে চান টাইগ্রেসদের এই লঙ্কান কোচ। তিনি বলেন, মেয়েরা আত্মবিশ্বাসী। দ্বিতীয় ম্যাচটি আমাদের প্রত্যাশা অনুযায়ী ভালো হয়নি। এরপর আমাদের মধ্যে অনেক আলোচনা হয়েছে। আমরা কিছু পরিকল্পনাও নিয়ে এসেছি। এখন পারফরম্যান্সের দায়িত্ব ওদের। আশা করছি কালকে তারা ঘুরে দাঁড়াবে।
 

Link copied!