Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পুঁজিবাজার: দরপতনে সপ্তাহ শুরু

নভেম্বর ১৪, ২০২১, ০৩:৫০ পিএম


পুঁজিবাজার: দরপতনে সপ্তাহ শুরু

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৪ নভেম্বর) দরপতনের মধ্য দিয়ে দেশের পুঁজিবাজারে লেনদেন হয়েছে। উভয় বাজারে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম, সূচক ও লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনা করে দেখা যায়, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৯৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৬৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৫৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৬৮ টির, দাম কমেছে ২৭৩ টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

ডিএসইতে এক হাজার ১১১ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৯৪ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৫ কোটি ৮২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৮ পয়েন্ট  কমে দাঁড়িয়েছে ২০ হাজার ২৭৮ পয়েন্টে। সিএসইতে ২৭১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দাম বেড়েছে, কমেছে ১৯৯টির আর ১৪টির দাম অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩১ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আমারসংবাদ/আরএইচ