Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

পুঁজিবাজারে উত্থান, সূচক বাড়ল ১৪৩ পয়েন্ট

ডিসেম্বর ১, ২০২১, ০২:৫০ পিএম


পুঁজিবাজারে উত্থান, সূচক বাড়ল ১৪৩ পয়েন্ট

বাংলাদেশ ব্যাংক এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বৈঠকের পর বুধবার (১ ডিসেম্বর) দেশের পুঁজিবাজারে বড় উত্থান হয়েছে। এ দিন পুঁজিবাজারে দিনের পুরো সময়জুড়েই উত্থান অব্যাহত থাকে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক বেড়েছে ১৪৩ পয়েন্ট। আর সিএসইর সার্বিক মূল্যসূচক বেড়েছে ৩৯৩ পয়েন্ট।
 
বাজার পর্যালোচনা করে দেখা যায়, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৩৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭৩ পয়েন্ট  বেড়ে অবস্থান করছে ২ হাজার ৫৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯৩ টির, দর কমেছে ৪৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

ডিএসইতে এক হাজার ১০২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৪ কোটি ২৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৪৬ কোটি ৮৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭ পয়েন্টে

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর। আজ সিএসইতে ৫৪ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আমারসংবাদ/আরএইচ