Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পারফেক্ট সেলফির জন্য চাই পারফেক্ট মেকআপ!

বিনোদন ডেস্ক

মার্চ ১১, ২০২১, ১১:৩৫ এএম


পারফেক্ট সেলফির জন্য চাই পারফেক্ট মেকআপ!

সেলফি, বর্তমান যুগে এই শব্দটির সাথে পরিচিত না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এমনকি এই সেলফি তোলার জন্য অনেক তরুণ-তরুণী জীবনও হারিয়েছে।  কোথাও ঘুরতে গেলে, কিংবা একটু সাজগোজ করলেই সেলফি তোলার হিড়িক পড়ে যায়। তবে দেখা যায় অনেক চেষ্টা করেও অনেক সময় মনের মতো সেলফি পাওয়া সম্ভব হয় না। যার কারণে মন খারাপ হয়ে যায়। 

পারফেক্ট সেলফি তোলার জন্য কিছু টিপস জানা প্রয়োজন। সেলফি তোলার জন্য যেমন ফোনের ক্যামেরা পারফেক্ট হওয়া জরুরী, তেমনই জরুরী পারফেক্ট মেকআপের। 

তবে কীভাবে মেকআপ করলে সেলফিতে সুন্দর লাগবে? 

চলুন জেনে নেই কিছু টিপস--- 

* সেলফি যেহেতু খুব কাছ থেকে তোলা হয়, তাই ত্বকের নানারকম খুঁত সহজেই চোখে পড়ে। ভালো সেলফির জন্য প্রথমেই নিশ্চিত করতে হবে মসৃণ ত্বক। মেকআপের শুরুতে প্রাইমার লাগিয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল ও মসৃণ হবে।

* নাক, কপাল ও থুতনিতে হাইলাইট করুন। এতে আপনার ত্বক ছবিতে গ্লোয়িং দেখাবে।

* সুন্দর সেলফির জন্য হালকা ফাউন্ডেশনের ওপর টিন্টেড পাউডার লাগান।

* ফটো এডিটিং অপশনে দেখেছেন হয়তো গোল্ডেন টোন ফিচার অপশন। এটাই যদি বাস্তবে করা যায় ক্ষতি কী!

* চোখের মেকআপ নিতে দুই চোখে ঘন করে মাসকারা লাগান। লাইনার দিয়ে সুন্দর করে চোখ আঁকুন। বেশিরভাগ ক্ষেত্রে সেলফি হাত উঁচু করে উপর দিক থেকে তোলা হয়, তাই চোখ হাইলাইটেড থাকলে দেখতে ভালো লাগবে।

* চোখের মেকআপের মতো সমান গুরুত্বপূর্ণ ভ্রুর মেকআপ। চোখ ও ভ্রু যত সুন্দর হবে সেলফিতেও আপনাকে ততটাই আকর্ষণীয় দেখাবে। আই ব্রো পেনসিল দিয়ে সুন্দর করে ভ্রু এঁকে নিন।

এভাবে সাজলে আপনার সেলফি আসবে সবার চেয়ে সুন্দর। 

আমারসংবাদ/এডি