Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

যে খাবার ভুলেও খাবেন না, চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ২১, ২০২১, ০৩:৪৫ পিএম


যে খাবার ভুলেও খাবেন না, চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা

সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। করাণ যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি অনিয়মিত জীবনযাপন ও খাদ্যাভাসের কারণে চিরতরে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। এবং সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। নিয়মিত খাদ্য তালিকায় এমন কিছু খাবার রয়েছে, যা খেলেই চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা। তাই আগেই সাবধান হোন। বিশেষত পুরুষরা ভুল করেও খাবেন না এই খাবার।

একটানা লকডাউনে অনেকের সম্পর্ক যেমন জোড়া লাগছে আবার অনেকেরই সম্পর্কে ভাঙন ধরছে। এর পিছনে রয়েছে অনেকগুলি কারণ।

প্রতিদিনের কাজের চাপের ফলে কেউ কাউকে সময় দিতে পারছে না। দুজনেই যে যার নিজের কাজে ব্যস্ত। আর তার থেকেই সম্পর্কে ফাটল, বিবাহ-বিচ্ছেদের মতো সমস্যা দানা বাঁধছে। 

তবে দাম্পত্যকে শক্ত রাখতে গেলে শুধু শারীরিক নয়, মানসিকও দৈহিক দিক থেকেও পারফেক্ট হতে হবে। তা না হলেই বাড়বে বিপদ।

অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে এটা জানেন কি অনিয়মিত জীবনযাপন ও খাদ্যাভাসের কারণে চিরতরে কমে যাচ্ছে যৌন ক্ষমতা। 

সঙ্গমের সময়ে সঙ্গীকে নিজের মনের মতো না পেতেই ভাটা পড়েছ সম্পর্কে। নিয়মিত খাদ্য তালিকায় এমন কিছু খাবার রয়েছে, যা খেলেই চিরতরে কমে যাবে যৌন ক্ষমতা।

বিশেষত পুরুষরা সবার আগে সাবধান হোন এই সমস্ত খাবার থেকে। খাদ্য তালিকা থেকে সবার আগে বাদ দিন সয়াবিন। কারণ প্রতিদিন সয়াবিন খেলে যৌনশক্তি কমে যায়। যার ফলে সম্পর্কে ফাটল ধরে।

সয়াবিনে সাইটোয়েস্টোজেন নামে একপ্রকার রাসায়নিক পদার্থ থাকে। এই পদার্থ হরমোনে খারাপ প্রভাব ফেলে। সম্প্রতি গবেষণা থেকে জানা গেছে, সয়াবিন জাতীয় খাবার খেলে যৌনশক্তি ও যৌন আগ্রহ কমে যায়। 

সয়াবিন পুরুষদেহে শুক্রাণুর পরিমানকে কমিয়ে দেয়। সুতরাং সম্পর্ক ভাল রাখতে এবং যৌন শক্তি বাড়াতে চাইলে খাদ্য তালিকা থেকে সয়াবিন বাদ দিন। 

আমারসংবাদ/ইএফ