সিলেটে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া

সিলেট ব্যুরো প্রকাশিত: মে ২৩, ২০২২, ০৯:৩০ পিএম

সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় আলিয়া মাদ্রাসা ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। 

সোমবার (২৩ মে) বিকেলে সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় হামলার শিকার হন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি মঈন উদ্দিন মঞ্জু। চিকিৎসার জন্য তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শাস্তি চেয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ একটি বিক্ষোভ মিছিল করে। মিছিলটি নগরের কোর্ট পয়েন্ট ঘুরে চৌহাট্টা এলাকায় পথসভায় মিলিত হয়। পথাসভা শেষে ফেরার পথে হঠাৎ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা ‘ধর ধর’ বলে চিৎকার করে আলিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে পড়েন।

সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ বলেন, কর্মসূচি শেষ করে আলিয়া মাদ্রাসার সামনে দিয়ে যাওয়ার সময় ছাত্রলীগের কিছু নেতা-কর্মীর ওপর ছাত্রদলের নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। খবর পেয়ে ছাত্রলীগ গিয়ে ছাত্রদলের নেতা-কর্মীদের পাল্টা ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে।

জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রদলের মিছিলটি আলিয়া মাদ্রাসার সামনে আসামাত্রই ছাত্রলীগের কিছু নেতা-কর্মী ছাত্রদলের মিছিলে ইটপাটকেল ছোড়েন। তখন ছাত্রদল ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের সরিয়ে দেয়। এর কিছুক্ষণ পর ছাত্রলীগের নেতা-কর্মীরা সংঘবদ্ধ হয়ে দেশি অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে মিছিলে হামলার চেষ্টা চলালে ছাত্রদলও পাল্টা ধাওয়া দেয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, বিকেলে চৌহাট্টা পয়েন্ট থেকে ছাত্রদল ও ছাত্রলীগ পৃথক বিক্ষোভ মিছিল বের করে। এসময় দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু আহত হন।

আমারসংবাদ/কেএস