‘প্রত্যেক ধর্ম মানুষের জন্য, সমাজের জন্য, তেমনি সরকারও জনগণের জন্য’

রাঙ্গামাটি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩, ০৩:০৭ পিএম

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, প্রত্যেক ধর্ম মানুষের জন্য-সমাজের জন্য, তেমনি জনগণের দ্বারা নির্বাচিত সরকারও জনগণের জন্য মঙ্গলের জন্য কাজ করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষের জন্য আন্তরিক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষের সার্বিক উন্নতির যে স্বপ্ন  দেখেছিলেন তারই সুযোগ্য কন্যা হিসাবে বর্তমান প্রধানমন্ত্রী তা বাস্তবায়ন করছেন। বর্তমানে দেশে জনমুখী সরকার ক্ষমতায় থাকায় সরকার চায় জনগণ ভাল থাকুক, জনগণের কষ্ট যেন কম হয়। এখন দেশের মানুষ যার যার ধর্ম শান্তিপূর্ণ ও স্বাধীন ভাবে পালন করতে পারে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াই টায় রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া বৌদ্ধ বিহার উৎস্বর্গ অনুষ্ঠানের প্রধান দায়ক এর বক্তব্যে একথা বলেন।

উৎস্বর্গনুষ্ঠান উদযাপন কমিটি, শিষ্য- প্রশিষ্য ও দায়ক দায়িকাবৃন্দ এই অনুষ্ঠানের আয়োজন করেন।

এ সময় অন্যানের মধ্যে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, সদস্য নিউচিং মারমা, রাজস্থলী উপজেলা পরিষদ  চেয়ারম্যান, উবাচ মারমা, গাইন্দ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুচিংমং মারমা, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমাসহ বিভিন্ন বিহারের পূজনীয় ভিক্ষু সংঘ এবং হাজার হাজার দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।

এর আগে নাইক্যছড়া বৌদ্ধ বিহার অধ্যক্ষ ক্ষেমাচারা  মহাথের, দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এবং আমন্ত্রিত অতিথিরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদ এর বাস্তবায়নে নব নির্মিত বিহার ভবন কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

কেএস