‘মফস্বল সাংবাদিকদের অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়’

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ১১:৫৬ এএম
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। ছবি: সংগ্রহীত

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, সাংবাদিকতা মহান পেশা, যে পেশা দেশ ও জাতির কল্যাণে আজীবন অবদান রেখে আসছে। তবে মফস্বল সাংবাদিকদের অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা গণ মিলনায়তনে দিরাই প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভাটির জনপদ দিরাই শাল্লাসহ সুনামগঞ্জকে রাজনীতি, সংস্কৃতি ও সাংবাদিকতার উর্বর ভূমি উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের প্রথম পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেনগুপ্ত, নাছির উদ্দিন চৌধুরী বরেণ্য সাংবাদিক সালেহ চৌধুরী, শাহআব্দুল করিম, হাছান রাজা রাধারমন দত্তের জন্ম হয়েছে যে এলাকায় সে এলাকা কখনো অবহেলিত থাকতে পারে না।’

দিরাইয়ের গণমাধ্যমকর্মীদের জন্য প্রেসক্লাব ভবনসহ সকল সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, ‘আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ ও সত্য তুলে ধরবেন। মফস্বল সাংবাদিকতা খুবই কঠিন, অনেক ঝুঁকি নিয়ে তাদের কাজ করতে হয়।’

প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুরের সভাপতিত্বে ও পারমিতা দাস ও আবু হানিফ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন পৌর মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলা অফিসার মাহমুদুর রহমান মামুন, ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাবেক সভাপতি আল আজাদ, দৈনিক যুগান্তর এর অনুসন্ধানী প্রতিবেদক নেসারুল হক খোকন,  ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশন এর যুগ্ম সাধারণ সম্পাদক রুদ্র মিজান, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কাউসার চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি প্রত্তুৎ কুমার দাসসহ, রাজনীতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ঢাকা, সিলেট, সুনামগঞ্জসহ স্থানীয় শিল্পীবৃন্দ।সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহসভাপতি সোয়েব হাসান, শাহজাহান মাহমুদ হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈদুর রহমান তালুকদার, অর্থ সম্পাদক প্রশান্ত তালুকদার, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হোসেন জুসেফ, দপ্তর  সম্পাদক রুম্মান আহমদ  নির্বাহী সদস্য আবু হানিফ চৌধুরী, ইমরান হোসাইন, সদস্য তোফায়েল আহমেদ শাহজাহান সিরাজ, এহিয়া চৌধুরী, মোস্তাক মিয়া ও রুকনুজ্জামান জহুরী প্রমুখ।

এআরএস