জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন লংগদুর মোমিনুল

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ১১:২২ এএম

রাঙামাটি জেলায় শ্রেষ্ঠ প্রাথমিকের প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন লংগদুর মো. মোমিনুল হক। তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ মনোনীত হয়েছেন।

লংগদু উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, মোমিনুল হক উপজেলার বগাচতর ইউনিয়নের উগলছড়ি মহাজনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক তিনি।

বিভিন্ন ক্যাটাগরিতে যাচাই বাছাই শেষে সোমবার বিকালে রাঙামাটি পার্বত্য জেলার শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি অংসুইপ্রু চৌধুরী ও সদস্য সচিব সাজ্জাদ হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হয়।

কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

তার নেতৃত্বে বিদ্যালয়টি উপজেলার অন্যতম একটি বিদ্যালয়ে পরিণত হয়েছে। সুসজ্জিত ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চা ও ক্রীড়াঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

প্রধান শিক্ষক মো. মোমিনুল হক বলেন, ‘আজকের এ সাফল্যে আমি অনেক আনন্দিত। আমি আমার বিদ্যালয়কে নিয়ে অনেক স্বপ্ন দেখি। আমার বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্যও আমাকে আনন্দিত করে। বিদ্যালয়ের শিক্ষার্থীর পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলার এক্টিভিটিসেও ভালো কিছুর জন্য চেষ্টা করছি।

তিনি আরও বলেন, “আমার এ প্রাপ্তি আমার পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক শিক্ষার্থী, কর্মচারীর। সকলের সহযোগিতার ফসল এ প্রাপ্তি। আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যগণ সবসময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। সকলে শিক্ষা বান্ধব হওয়ায় বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছেন।’ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।

প্রসঙ্গত, এর আগে উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের পুরস্কার পেয়েছেন মোমিনুল।