মাটিরাঙ্গায় জনপ্রতিনিধিদের সাথে জেলা প্রশাসকের মত বিনিময়

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৮:৩৭ পিএম

খাগড়াছড়ি,র মাটিরাঙ্গায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ করতে  জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধির প্রতি পালন নিশ্চিত করণে রিটার্নিং অফিসারের সাথে  জনপ্রতিনিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ শে ডিসেম্বর) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা ডেজী চত্রুবর্তী সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  খাগড়াছড়ি ২৯৮ নং  আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ শহিদুজ্জামান।

মতবিনিময় সভায় জনপ্রতিনিধিদের আগামী  ৭ই জানুয়ারি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণ বিধি প্রতিপালন নিশ্চিতকরণের   বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা ডেজী চত্রুবর্তী।

বিশেষ অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ, ভোট নিশ্চিত করতে জনপ্রতিনিধি, প্রশাসন, ভোটার, প্রার্থী  সকল কর্মকর্তাদের সর্বোচ্চ সহযোগিতা প্রদান করার জন্য এবং খাগড়াছড়ি জেলার নির্বাচনকালীন আইন-শৃঙ্খলা  পরিস্থিতি স্বভাবিক রাখার লক্ষ্যে খাগড়াছড়ি জেলা  পুলিশ সর্বদা প্রস্তুত আছে। তাই ভোট গ্রহন কর্মকর্তাদের নিষ্ঠার সাথে এবং নির্ভয়ে  নিজেদের দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান। জেলা পুলিশ সুপার  আরো জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলায় মাল্টিলেয়ার নিরাপত্তা বেষ্টনী তৈরীসহ নির্বাচনকালীন নাশকতাকারীদের যেকোনো ধ্বংসাত্বক পরিকল্পনা রুখে দিতে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে বলে জানান।

প্রধান অতিথি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা প্রশাসন ও রিটার্নিং অফিসারের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হয়েছে। তিনি বলেন যে কোন মূল্যে ভোটারদের নির্বিগ্নে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করা হবে।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো.মেজবাহ উদ্দিন, মাটিরাঙ্গা সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ সালেহ,  মাটিরাঙ্গা পৌর মেয়র মো.শামছুল হক, খাগড়াছড়ি  জেলা নির্বাচন অফিসার  মোহাম্মদ কামরুল আলম,  মাটিরাঙ্গা  থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধরসহ, জন প্রতিনিধি হেডম্যান, কারবারি, গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

আরএস