ইউপি চেয়ারম্যানকে অনাস্থার পর সংবাদ সম্মেলন করলেন ১০ ইউপি সদস্য

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৮:১১ পিএম

টাঙ্গাইলের সখীপুর উপজেলার ৬নং কালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জামাল মিয়ার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ওই পরিষদেরই ১০ সদস্য।

বুধবার সন্ধ্যা ৭টায় সখীপুর প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এর আগে গত ২ মে ওই চেয়ারম্যানকে অনাস্থা দিয়ে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

ইউপি সদস্যরা চেয়ারম্যান জামাল মিয়ার বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, অর্থ আত্মসাৎ ও অসৌজন্যমূলক আচরণসহ নানান অভিযোগ এনেছেন।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্য সাইফুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, জামাল মিয়া ইউপি চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণের পর থেকেই সাধারণ মানুষকে বিদেশ পাঠানোর কথা বলে অর্থ আত্মসাৎ, টিসিবি কার্ড দিয়ে টাকা আদায়, ভিজিএফ-এর কাজে অনিয়ম, গ্রাম পুলিশ নিয়োগে উৎকোচ গ্রহণসহ ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও স্বজনপ্রীতির সঙ্গে জড়িত। তিনি পরিষদের সদস্যদের সঙ্গে অশ্লীল কথাবার্তা ও অসৌজন্যমূলক আচরণ করেন নিয়মিত। এ ছাড়া চেয়ারম্যানের পিএস (ব্যক্তিগত সহকারী) লুৎফর রহমান ও ছেলে আলমগীর হোসেন চান ইউপি সদস্যদের বিভিন্ন সময় হুমকি-ধামকি দেন বলেও ইউপি সদস্যরা জানান।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্য হাবিবুর রহমান, আবদুল আজিজ, শফিকুল ইসলাম, বদরুল হাসান বাদল, ফজলু মিয়া, আলেয়া বেগম, সুফিয়া আক্তার, মামুন শিকদার ও মজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান জামাল মিয়া মোবাইল ফোনে বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে- আমার ছেলে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছে। তার প্রতিদ্বন্দ্বী একজন প্রার্থী পরিষদের সদস্যদের ভুল বুঝিয়ে এসব করাচ্ছে। প্রতিটি অভিযোগই মিথ্যা বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত। এগুলো কিছু না, এগুলো থাকবেনা।

অনাস্থা প্রস্তাবের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ হোসেন পাটওয়ারী বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

ইএইচ