নেত্রকোণা পৌরসভায় স্যানিটারি ল্যান্ডফিল নির্মাণ কাজের উদ্বোধন

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৪:৫২ পিএম

বাংলাদেশ সরকার ওএফআইডি ও এডিবি সহায়তাপুষ্ট তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প (ইউজিআইআইপি-থ্রী) এর অধীনে নেত্রকোণা পৌরসভায় স্যানিটারি ল্যান্ডফিল নির্মাণ ও বিদ্যমান মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে নেত্রকোণা পৌরসভার বাহির চাপড়া এলাকায় এ কাজের উদ্বোধন করেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম খান।

নেত্রকোণা পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌস কবীর রুমেলের সভাপতিত্বে রফিকুল ইসলাম হাওলাদার মিলনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাংবাদিক হায়দার জাহান চৌধুরী, নেত্রকোণা চন্দ্রনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম রসুল, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শামীম রেজা খান সরল, পৌরসভার সহকারী প্রকৌশলী মোহাম্মদ সাইদুল ইসলাম ও শাহজাহান কবীর প্রমুখ।

পৌরসভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান বলেন, পৌরসভায় প্রতিদিন ৩০ মেট্রিকটন বর্জ্য উৎপাদিত হয়। আগে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা এইসব বর্জ্য বিভিন্ন এলাকা থেকে সংগ্রহ করে পৌর এলাকার বিভিন্ন স্থানে ফেলা হতো। এতে একদিকে যেমন পরিবেশ দূষিত হতো, অপরদিকে পৌর নাগরিকদের চলাচলে সমস্যা হতো। এখন থেকে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা দ্রুত বিভিন্ন এলাকার বাসাবাড়ি থেকে বর্জ্য শোধনাগারে এনে রিসাইক্লিনের মাধ্যমে তা থেকে জৈব সার ও ডিজেল উৎপাদন করা হবে।

ইএইচ