পাথরঘাটার তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ১১:০৭ এএম

বরগুনার পাথরঘাটা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন সামাজিক যোগাযোগ মাধ্যম লাইভ করায় পাথরঘাটার তিন সাংবাদিকসহ ৬ জনের বিরুদ্ধে আল মামুন নামে এক ব্যক্তির কর্তৃক পাওয়ার অফ অ্যাটর্নি নিয়ে তার চাচাতো ভাই লিটন হাওলাদার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার  পরিদর্শক তদন্ত সাইফুজ্জামান।

মামলার আসামিরা হলেন- সংবাদ সম্মেলনকারী ভুক্তভোগী আসমা আক্তার, চরদুয়ানী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মজিবর রহমান, আজকের পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের সম্পাদক তারিকুল ইসলাম ওরফে কাজী রাকিব, দৈনিক কালবেলার পাথরঘাটা প্রতিনিধি আল আমিন ফোরকান, মোহনা টেলিভিশনের পাথরঘাটা প্রতিনিধি সুমন মোল্লা ও অলি উল্লাহ নামের এক যুবক।

এদিকে পাথরঘাটার তিন সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক জাফর ইকবাল ও পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি জয় বিশ্বাস ও আরিফ তাওহীদ। তারা অতিশীঘ্রই এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

পাথরঘাটা প্রেসক্লাবে সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এক ভুক্তভোগীরা প্রেসক্লাবে এসে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করবেন। তা সাংবাদিকরা বিভিন্ন মাধ্যমে প্রচার করবে। যদি সাংবাদিকরা ভুক্তভোগীদের অভিযোগ প্রকাশ করে মামলার শিকার হয় তাহলে সাংবাদিকদের নিরাপত্তা কোথায়? অতি শীঘ্রই সাইবার ট্রাইব্যুনাল আইন বাতিলসহ এ মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

পাথরঘাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুজ্জামান জানান, চলতি মাসের ৪ তারিখে বরিশাল সাইবার ট্রাইবুনালে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য আদালত কর্তৃক পাথরঘাটা থানায় প্রেরণ করা হয়েছে।

ইএইচ