জয়নাল আবেদিনেই আস্থা রাখতে চান চরফ্যাশনবাসী

ভোলা প্রতিনিধি প্রকাশিত: মে ২, ২০২৪, ০২:৩৪ পিএম

ভোলার সর্ব দক্ষিণে এবং জেলার বৃহৎ একটি উপজেলা চরফ্যাশন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদিন আখনকেই পুনরায় চেয়ারম্যান দেখতে চান উপজেলাবাসী।

জয়নাল আবেদিন আখন বর্তমানে জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ইতোমধ্যে তিনি বিপুল ভোটে বিজয়ী হতে তৃণমূল আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে নির্বাচনি প্রচার-প্রচারনাসহ জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় চালিয়ে যাচ্ছেন রাতদিন।

এছাড়াও আওয়ামী লীগের সহ-সভাপতি হওয়ায় উপজেলার তৃণমূল কর্মীদের সুসংগঠিত করতে তার ভূমিকা অপরিসীম।

বৃহস্পতিবার উপজেলাটিতে সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, ১টি পৌরসভা ও ২১টি ইউনিয়ন নিয়ে চরফ্যাশন উপজেলা গঠিত। ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন জয়নাল আবেদিন আখন, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তিনি উপজেলায় উন্নয়নে ব্যাপক কাজ করেন। এর পরেও বৃহৎ এই উপজেলার অনেক কাজ এখনো বাকী রয়েছে বলেও জানান তারা। আর তাই পুনরায় নির্বাচিত হলে তিনি এ উপজেলায় অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে স্মার্ট চরফ্যাশন গড়তে কাজ করবেন বলেও জানায় তারা।

এ দিকে স্থানীয় তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, জয়নাল আবেদিন আখন চেয়ারম্যান থাকাকালীন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস, করেনাকালীন সময় যখন অনেকেই ঘর থেকে বের হতে ভয় পেয়েছেন তখনো তিনি করোনায় আক্রান্ত রোগীদের পাশে দাঁড়িয়েছেন। ওই সময় চরফ্যাশনে শত শত মানুষের বাড়িতে খাদ্যসামগ্রী ও ওষুধ পৌঁছে দিয়েছেন। সমস্যায় থাকা অনেক মধ্যবিত্ত পরিবারের বাড়িতে রাতের অন্ধকারে খাদ্যসামগ্রী ও ওষুধ পৌঁছে দিয়েছেন।

সরকারি বরাদ্দ ছাড়াও ব্যক্তি উদ্যোগে হাজারো মানবিক কাজ করায় উপজেলাবাসীর কাছে মানবিক উপজেলা চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি পেয়েছেন। তিনি চেয়ারম্যান থাকাকালীন জমি দখল, চাঁদাবাজি ও সালিশ বাণিজ্যসহ এমন কোন অভিযোগ নেই তার বিরুদ্ধে। তিনি সব সময় আওয়ামী লীগের সিদ্ধান্তে ঐক্য থাকায় আজ আমরাও তার পক্ষ ঐক্যবদ্ধ।

তারা আরও জানান জনপ্রতিনিধির চেয়ারে বসার পর অনেকের চরিত্র পাল্টে গেলেও জয়নাল আবেদিন  ব্যতিক্রম। আওয়ামী লীগের টিকেট নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও তিনি হন সবার চেয়ারম্যান। সাদামনের নিরঅহংকারী জয়নাল আবেদিন উপজেলাবাসীর সেবায় নিয়োজিত থাকার পরেও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রাখেন।

উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন আমার সংবাদকে জানান, ২০১৪ সালে এ উপজেলায় আমি প্রথম চেয়ারম্যান নির্বাচিত হই তখন প্রতীক ছিল না। তখন জনগণের পাশে থেকে নিরলসভাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। এরপর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ২০১৯ সালে চরফ্যাশন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নৌকা প্রতীক দিয়ে উপজেলা বাসীর খেদমত করার সুযোগ করে দিয়েছিলেন। ভোলা- ৪ (চরফ্যাশন -মনপুরা) সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সহযোগিতা ও তার নেতৃত্বে উপজেলার প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষের মাঝে বিভিন্ন উন্নয়ন ছড়িয়ে দিয়েছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাকে চরফ্যাশন  উপজেলা সর্বস্তরের জনগণ পুনরায় উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী করে তাহলে আমার জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং শেখ হাসিনার দারিদ্র্য মুক্ত ও স্মার্ট বাংলাদেশ গড়ার মাধ্যমে রউপজেলাকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলবো।

ইএইচ