ব্রেকআপের পর মেয়েরা যা করে

রহমতউল্যাহ প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৪:৪১ পিএম

প্রেমটা শুরু হয় ভালো লাগার গল্প থেকে । প্রতিশ্রুতির আদান প্রদান হয় সারাজীবন এক সাথে থাকার। এক সাথে থাকার প্রস্তুতির গল্প দিয়ে কাটে দিনের পর দিন।এক মূহুর্তের সময়ও হাত ছাড়া করতে চাই না কেউ । কিন্তু একটা সময় সারাজীবন পাশে থাকার গল্পগুলি বিষাদে পরিণত  হয়। ছোটখাটো বিষয় নিয়ে সম্পর্কের  টানাপোড়ন হতে দেরি হয়না। এক পর্যায়ে ব্রেকআপের সিদ্ধান্ত চলে আসে ছেলের পক্ষ থেকে। ঠিক সেই মূহুর্তটা কিভাবে কাটে মেয়ের জীবন? এবং কী কাজ করে তারা? আসুন এবার বিস্তারিত জেনে নেয়া যাক।

সম্পর্ক টিকে রাখার উপায় খোঁজা;
একটা  মেয়ে কখনোই চায়না দ্রুত সম্পর্কাটা নষ্ট হয়ে যাক। কার‌ণ সম্পর্ক করার পর বেশিরভাগ মেয়েরা সঙ্গীকে জিবনের সব কিছু উজাড় করে দেয়। অনেকেই দৈহিক সম্পর্কও জড়িয়ে যান। কিন্তু সম্পর্ক বিচ্ছেদ হলে নিজেকে সবচেয়ে বেশি অপরাধী মনে করে  তাই একটা মেয়ে সব সময় সম্পর্ক টিকে থাকার পথ খুজঁতে থাকে। মেয়েরাই সব ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করে বা ছেলের নিকট ক্ষমা প্রার্থণা করে। এবং সম্পর্ক টিকে রাখার জন্য অনেক মাধ্যমও খুজঁতে থাকে।

অন্যের কাছে অনভূতি প্রকাশ ;
ব্রেকআপ হওয়ার পর একটা মেয়ে নিজেকে মানিয়ে নিতে অন্য কোনা ছেলের নিকট রিলেশন থেকে শুরু করে ব্রেকআপ হওয়ার অনুভূতি গুলো প্রকাশ করার চেষ্টা করে। তা না হলে পরিবারের সবচেয়ে কাছের কাউকে বলার চেষ্টা করে।

আত্মহত্যা;
প্রেমিকের সাথে ব্রেকআপ অথবা বিয়ের দাবি অস্বীকার করার পর অসংখ্য প্রেমিকা আত্মহত্যা করেছে এমন খবর পত্রিকার পাতায় পাতায় দেখা যায়।এ বছরের ৪ মার্চ প্রেমিকের সাথে ব্রেকআপ হওয়ায় রাজধানীর শাহজাদপুরের সুবাস্তু টাওয়ারে প্রেমিকা জান্নাতুল নরিন এশা (২২) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।।একই বছরে জানুয়ারীতেও বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে প্রেমিকের গায়ে হলুদের খবর পেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক কিশোরী।

দ্রুত নতুন কাউকে ভালোবাসা;
প্রেমিকের সাথে ব্রেকআপ হওয়ার পর একজন মেয়ে নিজেকে মানিয়ে তুলতে নতুন কাউকে ভালোবাসতে শুরু করে অথবা পরিবারের সিদ্ধান্তে বিয়ে করে।

 

আমারসংবাদ/আরইউ