Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সরকারি খাল ভরাট করায়

সোনার বাংলা গ্রীণ সিটিকে ১ লাখ টাকা জরিমানা

কেরানীগঞ্জ প্রতিনিধি

কেরানীগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৩, ০৮:২৫ পিএম


সোনার বাংলা গ্রীণ সিটিকে ১ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে অবৈধভাবে সরকারি খাল ভরাট করে আবাসন ব্যবসা পরিচালনা করার দায়ে সোনার বাংলা গ্রীণ সিটি নামে একটি আবাসন কোম্পানিকে এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে কর্তৃপক্ষকে ৭ দিনের বিনাশ্রম জেল প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার( ২৬ জানুয়ারি) সন্ধ্যায় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সল বিন করিমের নেতৃত্বে একটি দল উপজেলার জিনজিরা- রোহিতপুর সড়কের পাশে ব্রাহ্মণকিত্তা এলাকায় অবস্থিত সোনার বাংলা গ্রীণ সিটিতে অভিযান চালায়, এসময় ড্রেজার পাইপ দিয়ে নিচু জমি, পুকুর ও সরকারি খাল ভরাট করার অপরাধে এক কর্মচারীকে আটক করে নিয়ে যায়। পরে প্রকল্পের পরিচালক আব্দুর রহমানকে কে ডেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেয় আদালত। পরে আদালত চলাকালে নগদ এক লক্ষ টাকা প্রদান করে আগামী ৪ দিনের মধ্যে ভরাট করা মাটি অপসারণ করার শর্তে তাদের মুক্তি দেওয়া হয়।

এব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সল বিন করিম বলেন, সোনার বাংলা গ্রীণ সিটি নিজাদের জায়গা ভরাট করতে গিয়ে সরকারি খালে বালি ফেলে ভরাট করে খালের পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করছিলো। রাস্তার পাশে খাল ভরাট প্রশাসনের পাশাপাশি স্থানীয়দেরও নজর এড়ায়নি। স্থানীয় জনগণ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে অভিযোগ করেন। অভিযানকালে খাল দখল ও ভরাট করে পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপরাধ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে  ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এটি চলমান অভিযানের অংশ বলেও জানান এ কর্মকর্তা।

আদালত পরিচালনা কালে তাদের সার্বিক সহযোগিতা প্রদান করে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। এসময় কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহকারী জীবন বিশ্বাস উপস্থিত ছিলেন।

এবি

Link copied!