Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

‘চট্টগ্রামের রাজপথে বিএনপি এক মিনিটও টিকে থাকতে পারবে না’

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

মামুনুর রশিদ, চট্টগ্রাম ব্যুরো

সেপ্টেম্বর ২, ২০২২, ০৬:১৬ পিএম


‘চট্টগ্রামের রাজপথে বিএনপি এক মিনিটও টিকে থাকতে পারবে না’

চট্টগ্রাম নগরীতে বিএনপিসহ জঙ্গিবাদ বা জনগণের শান্তি বিনষ্টকারী কাউকে রাজপথে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। গণতান্ত্রিক রাষ্ট্রে গণতন্ত্র চর্চা করার অধিকার সকলের আছে। আর গণতন্ত্র চর্চা করার সর্বোচ্চ স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল যেভাবে সরকারের সমালোচনা করে মিটিং মিছিল ও বিক্ষোভ এর মধ্যে রাজনীতি করছেন তা শুধু আওয়ামী নেতৃত্বাধীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে সম্ভব হচ্ছে। বিএনপি-জামায়াত জোট সরকারের সময় ছিল না কোন গণতন্ত্র। শুধু বিরোধীদলের মিটিং-মিছিলে গ্রেনেড হামলাসহ বোমাবাজি করতো।

আজ সকল রাজনৈতিক দল তাদের ইচ্ছেমতো মতামত প্রকাশ ও রাজনীতি করছেন সম্পূর্ণ নিরাপত্তার মধ্যে। আর তারা নিরাপত্তা পেয়ে উল্টো হামলা করে সাধারণ মানুষেরজীবন কেড়ে নিচ্ছেন। সুতরাং সাধারণ মানুষের স্বাভাবিক জীবন ব্যাহত হয় এমন কোনো কর্মকাণ্ড চট্টগ্রাম নগরে করার চেষ্টা করলে জনগণকে সাথে নিয়ে কঠোর থেকে কঠোর ভাবে প্রতিহত করা হবে। চট্টগ্রাম নগরের সাধারণ মানুষসহ আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা এমন ভাবে প্রস্তুত রয়েছেন বিএনপি তথা অন্যান্য রাজনৈতিক দলের সন্ত্রাসী ও জঙ্গিবাদী কর্মকাণ্ড প্রতিহত জন্য। দলের ১০% কর্মিরা মোকাবেলা করলে যথেষ্ট। কারণ আওয়ামী লীগের সাথে সাধারণ জনগণ আছে। এই চট্টগ্রাম নগরীতে সাবেক সফল প্রয়াত মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর আমাদের মত হাজার হাজার কর্মী তৈরি করে গেছেন। যারা দল ও দেশের যেকোনো পরিস্থিতিতে মোকাবেলা করতে জীবন দিতে প্রস্তুত। কথাগুলো বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক উপ অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর একান্ত সাক্ষাৎকারে বলেন।  

শোকাবহ আগস্ট মাস জুড়ে টানা ৩১ দিন তিনিই একমাত্র চট্টগ্রাম নগরের অসহায় ও এতিমদের খাওয়ানো নগদ অর্থ প্রদানসহ শোকাবহ আগস্ট মাস সম্পর্কিত দলীয় কর্মকাণ্ড করতে দেখা গেছে। শোকাবহ আগস্ট মাসের এইসব কার্যক্রমগুলো প্রয়াত সফল মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী করতেন। যার ধারাবাহিকতা ধরে রেখেছেন তার অনুসারী হেলাল আকবর চৌধুরী বাবর।

সাক্ষাতকারে তিনি আরো বলেন, যেখানে আমরা রাত দিন পরিশ্রম করছি, সাধারণ মানুষ কিভাবে সুখে শান্তিতে থাকতে পারে। আর সেইখানে বিএনপিসহ তথাকথিত দল রাজনীতির নাম ভাঙ্গিয়ে দেশে বিশৃঙ্খলা করছে। এই ধরনের বিশৃঙ্খলা চট্টগ্রাম নগরীতে সাহস দেখালে জনগণকে সাথে নিয়ে এমনভাবে প্রতিহত করা হবে এক মিনিটও দাঁড়ানোর সাহস করবে না। বিভিন্ন জায়গায় তাদের  হাকডাক দেখে মনে হচ্ছে দেশে তারা ছাড়া আর কেউ নাই। হুশিয়ার করছি। জনগনের জানমালের কোন ক্ষতি হলে এবং কোন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা এমনভাবে মোকাবেলা করবে পালানোর পথ খুঁজে পাবে না।

সর্বশেষ তিনি বিএনপিসহ অন্যান্য দলকে জঙ্গিবাদ সন্ত্রাসী রাজনৈতিক কর্মকাণ্ড না করার আহ্বান করেন করেন।

কেএস 

Link copied!