Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মাকে পেতে ছেলেকে অপহরণ

আশুলিয়া প্রতিনিধি

আশুলিয়া প্রতিনিধি

অক্টোবর ৬, ২০২২, ০৪:২৮ পিএম


মাকে পেতে ছেলেকে অপহরণ

মাকে বিয়েতে রাজি করাতে শিশু ছেলেকে অপহরণ করেছে প্রতিবেশী শফিকুল ইসলাম। আর এ ঘটনার চারদিন পর কুড়িগ্রাম জেলা থেকে শিশুকে উদ্ধারসহ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর একটি দল। ঘটনাটি ঘটেছে সাভারের আশুলিয়ার জামগড়া এলাকায়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে কুরিগ্রাম জেলার ফুলবাড়ি থানার গৌলক মন্ডল এলাকা থেকে শিশুকে উদ্ধার ও আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে আশুলিয়া থানায় আসামিকে হস্তান্তর করা হয়।

উদ্ধার সাত বছরের শিশুর আরাফাত রাজবাড়ী জেলার পাংশা থানার পাক্কা বাড়ি এলাকার মৃত মারুফ হোসেনের ছেলে৷ তার মায়ের নাম আছমা খাতুন। আছমা খাতুন ছেলেকে নিয়ে জামগড়ার মিয়া বাড়ি এলাকায় থাকতো।

গ্রেপ্তার অপহরণকারী শফিকুল ইসলাম (৩৬) কুরিগ্রাম জেলার ফুলবাড়ি থানার গৌলক মন্ডল এলাকার মৃত আইনুল হকের ছেলে। তিনি শিশু আরাফাতের পরিবারের প্রতিবেশী।

র‌্যাব-৪ জানায়, আসামি শফিকুল ও শিশু আরাফাতের পরিবার জামগড়া এলাকায় পাশাপাশি বাসায় থাকতো। সেই থেকে শিশুর মা আছমা খাতুনসহ তাদের সাথে ভালো সম্পর্ক গড়ে উঠে শফিকুলের। পরে গত ২ তারিখ আছমা পোশাক কারখানায় কর্মরত থাকার সময় তার ছেলে আরাফাতকে অপরহরণ করে শফিকুল। অপহরণের পর শফিকুল টাকা ও শিশুটির মা আছমাকে তার সাথে বিয়ে করতে বাধ্য করানোর চেষ্টা করেছিলো। বিষয়টি নিয়ে আছমা আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করলে র্যাব আমলে নিয়ে আজ সকালে কুরিগ্রাম জেলা থেকে শিশুকে উদ্ধার ও আসামিকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ সিপিসি-২ এর উপ-পরিদর্শক (এসআই) মোঃ সাজেদুল ইসলাম সোহাগ বলেন, পাশাপাশি বাসায় থাকা শিশুটিও তেমন সন্দেহ করেনি। এছাড়া শিশুটির মা আছমা ও শফিকুলের সাথে একটি সম্পর্ক ছিলো বলে জানিয়েছেন আছমা। এ ঘটনায় একটি মামলা হয়েছে। এছাড়া আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে৷

কেএস 

Link copied!