Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শিক্ষককে মারধরের অভিযোগ একই প্রতিষ্ঠানের সুপারের বিরুদ্ধে

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২২, ০৮:৩৬ পিএম


শিক্ষককে মারধরের অভিযোগ একই প্রতিষ্ঠানের সুপারের বিরুদ্ধে

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় সহকারী শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে একই প্রতিষ্ঠানের সুপারের বিরুদ্ধে।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলার গোগর আদর্শ দাখিল মাদ্রাসায় পরিক্ষার রুটিন এবং ডিউটি পালন করাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা গেছে, রোববার দুপুরে বার্ষিক পরিক্ষার রুটিন নিয়ে কথাকাটাকাটি হলে মাদ্রসার সুপার আনোয়ারুল ইসলাম একই মাদ্রসার সহকারী শিক্ষক ফারুককে মারধর করেছেন বলে অভিযোগ তুলেছেন শিক্ষকরা।

এসময় মাদ্রসার অন্যান্য শিক্ষকরা ও ছাত্র-ছাত্রীরা জানান, পরীক্ষা চলাকালীন সহকারী শিক্ষক ফারুকের সঙ্গে অমানবিক আচরণ করেছে সুপার। এসময় তিনি ফারুক নামের এক শিক্ষককে ঘাড় ধরে ধাক্কা মারলে তিনি মাটিতে পড়ে যায়। তারপরেও তিনি ক্ষান্ত হননি। এক পর্যায়ে মাদ্রসার অফিস কক্ষে জোর করে টেনে হেঁচড়ে নেওয়ার চেষ্টা করেন।

এ বিষয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটি সভাপতি সফিউর বলেন, অনাকাঙিক্ষত ঘটনার জন্য আমি লজ্জিত। এ ধরনের ঘটনা আশা করিনি।

অভিযোগ অস্বীকার করে মাদরাসার সুপার আনোয়ারুল ইসলাম দাবি করেন, তিনি সহকারী শিক্ষককে মারধর করেননি। তবে তিনি তার হাত ধরে অফিসে নিয়ে যাচ্ছিলেন। এসময় তিনি মাদ্রসার বারান্দায় উঠার সময় হোঁচট খেয়ে পড়ে ব্যাথা পেয়েছেন।

শিক্ষককে লাঞ্ছিত করায় স্থানীয়রা সুপারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ তুলে ধরেন। এ নিয়ে মাদরাসা চত্বরে স্থানীয়রা এক সালিশি বৈঠকের আয়োজন করেন এতে অংশ নেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী।

স্থানীয় শিক্ষক সাদেকুল ইসলাম বলেন, সুপার তার অপরাধ শিক্ষা অফিসারের সামনে স্বীকার করেন এবং লিখিত অঙ্গীকার করেন যে আর এধরনের ঘটনা ঘটবে না।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী জানান, ডিউটিকে কেন্দ্র করে ঘটনটি ঘটেছে। এ নিয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাটি নিয়ে আগামী বুধবার মাদ্রসার মাঠে চেয়ারম্যান সহ বসা হবে।

কেএস 

Link copied!