Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

সন্দ্বীপে যানজট, ভোগান্তি যেখানে নিত্যসঙ্গী

সন্দ্বীপ প্রতিনিধি

সন্দ্বীপ প্রতিনিধি

ডিসেম্বর ১, ২০২২, ০৬:৪৫ পিএম


সন্দ্বীপে যানজট, ভোগান্তি যেখানে নিত্যসঙ্গী

সন্দ্বীপ উপজেলার প্রধান ব্যস্ততম সড়ক গুপ্তছড়া সড়ক এ সড়ক গুপ্তছড়াঘাট টু সন্দ্বীপ টাউন কমপ্লেক্সমুখী হওয়ায় রোডে প্রতিদিন বাড়ছে মানুষ আর যানবাহনের ভিড়। এছাড়াও ব্যবসায়ী, স্কুল-কলেজ ও অফিসগামী মানুষের ব্যস্ততা তো রয়েছেই। ব্যস্ত মানুষদের চাহিদা পূরণে সময়ের সঙ্গে বেড়েছে যানবাহনও এসব যানের মধ্যে ট্রাক (চাষাবাদে ব্যবহৃত পাওয়ার ট্রেলার গাড়ি) মোটর বাইক, ব্যাটারিচালিত রিক্সা, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন ভ্যানগাড়ি অন্যতম।সঠিক ট্রাফিক আইন ও ট্রাফিক পুলিশ না থাকায় প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত থাকে তীব্র যানজট। ফলে ঘাটমুখী মানুষ, শিক্ষার্থী ও অফিসগামীদের পড়তে হচ্ছে বিপাকে।পাশাপাশি বাড়ছে মারাত্মক সড়ক দুর্ঘটনা।

বৃহস্পতিবার সপ্তাহের শেষ দিনে কারিতাস অফিস থেকে কমপ্লেক্স হয়ে বশিরিয়া মাদ্রাসা গেই পর্যন্ত থেমে থেমে যানজটে স্থবির হয়ে পড়ে পুরো সদরের  এ প্রধান সড়কটি দুপুর দেড়টার সময়ে সেনের হাটের মোড় থেকে দক্ষিণ এবি হাই স্কুলের মোড়ে পূর্বে আবহাওয়া অফিস পর্যন্ত যানজটে তিল ধরনের চলার কোন পথ ছিল না, পুরো রোধে মানুষ নাকাল হয়ে পড়ে, বেলা ১২০ মিনিটের সময়ে সেনের হাটে যানজট কমানোর জন্য সন্দ্বীপ থানার পুলিশ আসলে যানজট কিছু কমতে থাকে, পরে পুলিশ সেখান থেকে চলে গেলে আবার দীর্ঘ যানজটে পড়ে যায়।

এ যানজট,অপ্রশস্ত রাস্তা, অদক্ষ চালক, অনুমোদনহীন মালগাড়ির দৌরাত্ম্যে বেড়েই চলছে এ সড়কে দুর্ঘটনা। কিন্তু ট্রাফিক সমস্যা রোধে নেই ট্রাফিক আইন, নেই ট্রাফিক পুলিশ। বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলে জানা যায় তারা এ সড়কে বিশৃঙ্খলা দুর্ভোগ ভোগান্তি কমাতে ট্রাফিক পুলিশ নিয়োগ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

এসএম

Link copied!