Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কাল রংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে পুনরায় ভোট

রংপুর প্রতিনিধি

রংপুর প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২৩, ০৮:৩১ পিএম


কাল রংপুর সিটির ২৬ নম্বর ওয়ার্ডে পুনরায় ভোট

রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ২৬ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আগামীকাল রোববার পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ওয়ার্ডে দুইজন প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় এ নির্দেশনা দেওয়া হয়েছে। এই ওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি নির্বাচন কমিশন সম্পন্ন করেছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

তিনি বলেন, শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে ২৬ নম্বর ওয়ার্ডের সাতটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। নির্বাচনী এলাকায় যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা।

রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে মো. শাহাজাদা আরমান ঠেলাগাড়ি প্রতীকে ও সাইফুল ইসলাম ফুলু ঘুড়ি প্রতীকে ৩ হাজার ১৯৭ ভোট পেয়েছেন। এছাড়া এমএ রাজ্জাক মণ্ডল লাটিম প্রতীকে এক হাজার ৮৯২ ভোট পান। তিনজন প্রার্থীর মধ্যে দুইজন সমান ভোট পাওয়ায় ঐ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আগামীকাল  পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্যের নিয়ে ফোর্স থাকবে। আলাদাভাবে স্টাইকিং ফোর্স, মোবাইল কোর্ট থাকবে।

ভোটের দিন প্রতিটি কেন্দ্রে ইভিএম এক্সপার্ট থাকবেন। এরই মধ্যে প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের ইভিএমে ভোটগ্রহণ সম্পর্কিত প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নগরীর রবার্টসনগঞ্জ, বাবুপাড়া হেলাল জুট প্রেস, আদর্শপাড়া, রেলওয়ে পূর্ব গেট, নূরপুর, মহাদেবপুর, ঠিকাদারপাড়া ও জেএনসি রোড নিয়ে এই ওয়ার্ড গঠিত।

রসিক ২৬ নম্বর ওয়ার্ডে মোট ভোটার ১৩ হাজার ৬১৬ জন, এর মধ্যে একজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ মোট নারী ভোটার ৭ হাজার ১২১ জন এবং পুরুষ ৬ হাজার ৪৯৫ জন।

কেএস

Link copied!