Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বাকেরগঞ্জে শত্রুতায় শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২৩, ০৮:৩৪ পিএম


বাকেরগঞ্জে শত্রুতায় শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে রেইন্ট্রী, মেহগনিসহ একশত বনজ গাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দাবি, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শত্রুতাবশত প্রতিপক্ষের লোকজন তাদের বাড়িতে প্রবেশ পথের রাস্তায় রোপন করা শতাধিক বনজ গাছ কেটে ক্ষতি করেছে। এ ঘটনায় তাদের প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

শনিবার সরেজমিনে জানা গেছে, উপজেলার বোয়ালিয়া গ্রামে বাবুল খান, নুরু খান, কালাম খানসহ ১১টি পরিবার তাদের বসতবাড়িতে প্রবেশের জন্য প্রায় দুইশত বছর ধরে একটি রাস্তা ব্যবহার করছেন। ওই বাড়ির ১১টি পরিবার তাদের বসত বাড়ির রাস্তার দুই পাশে রেইন্ট্রী, মেহগনিসহ শতাধিক বনজ গাছ রোপন করেন।

কৃষক নুরু খান অভিযোগ করে বলেন, শুক্রবার সকালে তারা দেখতে পায় রাস্তায় লাগানো শতাধিক বনজ গাছ কেটে ফেলা হয়েছে। তাদের ধারণা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পার্শ্ববর্তী বাড়ির মোস্তফা হাওলাদার, ফারুক হাওলাদার, ফজলু হাওলাদার, শাহিন হাওলাদার, জিহাদ হাওলাদাররা তাদের শতাধিক বনজ গাছ কেটে ফেলেছে।

তিনি বলেন, মানুষ মানুষের সঙ্গে শত্রুতা করে। কিন্তু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? তাদের রোপন করা গাছগুলোতো কারও সঙ্গে শত্রুতা করেনি। গাছের কোনো অপরাধ নেই। তাহলে কেন এমন করা হলো? এতে আমাদের কত বড় ক্ষতি হয়েছে বলে বোঝাতে পারব না।

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ এস এম মাসুদুর রহমান বলেন, বোয়ালিয়া গ্রামে গাছ কাটার বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

কেএস

Link copied!