Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কেন্দুয়ায় সরকারি বই বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

জুন ২১, ২০২৩, ০৪:২৮ পিএম


কেন্দুয়ায় সরকারি বই বিক্রির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মাসকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেনির নতুন ও পুরাতন বইসহ অন্যান সামগ্রী ১৪ হাজার ৭শত টাকায় বিক্রির অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিরুদ্ধে।

মঙ্গলবার বিকালে স্থানীয় ভাঙারি দোকানে বই গুলো বিক্রি করা হলে, স্থানীয় লোকজন মাসকা বাজারে বই গুলো আটক করার পর। উপজেলা শিক্ষা অফিসারকে খবর দিলে তিনি বইগুলো জব্দ করেন।

এই অভিযোগে বুধবার প্রধান শিক্ষক নজরুল ইসলামের বিচারের দাবীতে স্থানীয় মাসকা বাজারে স্থানীয় লোকজন মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা হারেছ উদ্দিন, মাসকা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি বদরুজ্জামান, সাবেক ইউপি সদস্য আব্দুল লতিফ প্রমুখ। বক্তারা প্রধান শিক্ষক নজরুল ইসলামের অপসারণ ও বিচার দাবী করেন।

এদিকে মানববন্ধন বিষয়ে বক্তব্য জানতে প্রধান শিক্ষক নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পারিবারিক ভাবে তাদের সাথে আমাদের বিরোধ রয়েছে। যে কারনে তারা আমার বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে যাচ্ছে। তাছাড়া বই বিক্রির সময় আমি স্কুলে উপস্থিত ছিলাম না। যদি নতুন বছরের বই বিক্রি করা হয়ে থাকে তা নষ্ট বই থাকতে পারে।

এ বিষয়ে কেন্দুয়া উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম জানান, প্রধান শিক্ষক নজরুর ইসলাম আমাদের অফিসিয়ালি না জানিয়ে বই বিক্রি করেছেন। এর জন্য ৭ কর্মদিবসের মধ্যে জবাব চেয়ে নোটিশ দেওয়া হয়েছে। পরবর্তীতে জবাব দেখে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এইচআর

Link copied!