Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

যশোরে ২৫ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

জুলাই ১২, ২০২৩, ০৪:২৩ পিএম


যশোরে ২৫ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস

যশোরের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে বিভিন্ন সময়ে জব্দ করা বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেছে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন। এসব মাদকদ্রব্যের মধ্যে ভারতীয় ফেনসিডিল, বিভিন্ন প্রকার মদ, গাঁজা, হেরোইন, ইয়াবা, সাপের বিষ, আনাগ্রা, ভায়াগ্রা, সেনেগ্রা রয়েছে।

বুধবার দুপুরে ৪৯ বিজিবি যশোর দপ্তরের বাস্কেট গ্রাউন্ড প্রাঙ্গণে এই মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

মাদকদ্রব্য ধ্বংসকরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল. মামুনুর রশীদ। এসময় উপস্থিত ছিলেন ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল, ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়ন অতিরিক্ত পরিচালক মেজর মো. সেলিমুদ্দোজা, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক ইউসুফ মিয়া, প্রেসক্লাবের যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারন সাধারন তৌহিদুর রহমান প্রমুখ।

যশোরে ৬ বছর ধরে জব্দ করা মাদক একসঙ্গে ধ্বংসবিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল. মামুনুর রশীদ বলেন, মাদকাসক্তের কারনে একটি সমাজ দেশ ও জাতী ধ্বংস হয়। তাই বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় জেলার সীমান্ত এলাকা থেকে বিজিবির সদস্যরা গত ২০১৭ সালের পহেলা মে থেকে চলতি বছরের পহেলা মে পর্যন্ত ৬ বছরে বিপুল পরিমান মাদা জব্দ করে ধ্বংস করা হয়েছে। ধ্বংসকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা।

ধ্বংসকৃত মাদকদ্রব্যে হলো ফেন্সিডিল ৭৫ হাজার ৫ বোতল, বিভিন্ন প্রকার মদ ৫ হাজার ৫১৩ বোতল, গাঁজা ১ হাজার ৭০৩ কেজি, হিরোইন ৭ হাজার ৯৮২ কেজি, ইয়াবা ট্যবলেট ২১ হাজার ৫ পিস, ভারতীয় ভায়াগ্রা ট্যাবলেট ৬৯ হাজার ৫০ পিস, বিভিন্ন প্রকার ভারতীয় নিষিদ্ধ ট্যাবলেট ৩ হাজার ৭ পিস, সিরাপ-১ এবং সাপের বিষ ১ পাউন্ড।

এইচআর

Link copied!