Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

হিল উইমেন্স ফেডারেশন’র তিন নেত্রীকে অপহরণের অভিযোগ

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০২:০৮ পিএম


হিল উইমেন্স ফেডারেশন’র তিন নেত্রীকে অপহরণের অভিযোগ

খাগড়াছড়ি দীঘিমানা কবাখালী এলাকা থেকে হিল উইমেন্স ফেডারেশন‍‍`র কেন্দ্রীয় কমিটির নেত্রী এন্টি চকমাসহ তিন জনকে অপহরণের অভিযোগ উঠেছে।  

শনিবার বিকালে এই অপহরণ ঘটনা ঘটে। অপহৃতরা হলেন- হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা, কর্নিয়া চাকমা ও নিশা চাকমা।

সাজেকে দলীয় কর্মসূচী শেষে মাহিন্দ্র গাড়িযোগে খাগড়াছড়ি ফিরছিলেন। এ সময় তাদের দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে দুবৃত্তরা অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করছে প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন।

এন্টি চাকমাসহ ৩ জন সাজেকে ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী নারী প্রীতিলতার আত্মাহুতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শেষে করে বিকাল ৩টার সময় এ ঘটনা ঘটে। হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা এ ঘটনার উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপহৃতদের দ্রুত মুক্তির দাবী জানান।

অপহরণের অভিযোগ মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট উল্লেখ করে ইউপিডিএফ গণতান্ত্রিক এর কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা বলেন নির্বাচনকে সামনে রেঁখে পাহাড়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে অপহরণের নাটক সাজানো হয়েছে।

এদিকে সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে অবিলম্বে নিরাপদে ও সুস্থ অবস্থায় অপহৃতদের ফেরত দেয়ার দাবী করছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান।  

দীঘিনালা থানা অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আলী বলেন, অপহরণের ঘটনা শুনেছি, তবে থানায় কোন অভিযোগ আসেনি।

এইচআর 

Link copied!