Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

ফেনীতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ২৫, গ্রেপ্তার ৯

এস এম ইউসুফ আলী, ফেনী

এস এম ইউসুফ আলী, ফেনী

নভেম্বর ১২, ২০২৩, ০৯:২৫ পিএম


ফেনীতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ২৫, গ্রেপ্তার ৯

এক দফার দাবি আদায়ের লক্ষ্যে দেশব্যাপি বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফার ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচির প্রথমদিন রোববর (১২ নভেম্বর) ফেনীতে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে  লাঠিচার্জ করেছে পুলিশ।

এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত হয়েছে। মিছিল থেকে ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- ফেনী পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, ধর্মপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন পাটোয়ারী, কালিদহ বিএনপি নেতা মহিউদ্দিন ও ছাত্রদল নেতা আরমান। এরপর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল থেকে জেলা বিএনপির যুগ্ম আহাবায়ক গাজী হাবীব উল্লাহ মানিককেও  গ্রেপ্তার করে পুলিশ ।

এর আগে শনিবার (১১ নভেস্বর) রাতে জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খন্দকার,পৌর যুবদল নেতা ফয়জুল হক মুন্না ও গাড়ি চালক ইসমাইলসহ ৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

পরে রাত দুইটার দিকে তাদেরকে ফেনী মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব। গ্রেপ্তারকৃত ৯ জনকে  দুপুরে ফেনীর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

যুবদলের সভাপতি ও সম্পাদকসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছেন যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন।

যুবদলের সহ দপ্তর সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক) এ্যাডভোকেট আজিজুর রহমান আকন্দ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

অবরোধে গণগ্রেপ্তারের ঘটনায় ফেনীতে বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং থমথমে অবস্থা বিরাজ করছে। ফেনীর সড়ক-মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনী র‌্যাব,বিজিবি সহ পুলিশের ব্যাপক টহল চলছে।

এআরএস

Link copied!