Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

হাটহাজারীতে কোটিপতি কৃষকের মেলা অনুষ্ঠিত

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

নভেম্বর ১৩, ২০২৩, ০৪:৫৩ পিএম


হাটহাজারীতে কোটিপতি কৃষকের মেলা অনুষ্ঠিত

দেশের প্রথম বারের মতো চট্টগ্রামের হাটহাজারীতে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্তৃক ব্যতিক্রমী উদ্যোগে নানান কর্মসূচির মধ্যদিয়ে কোটিপতি কৃষকের মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম মশিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আল মামুন শিকদার।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম রাশেদুল আলম, ভাইস চেয়ারম্যান নূরুল আলম বাসেক, মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আলম, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ, প্রেসক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দীন, কৃষি উদ্যোক্তা এবিএম আতাউল্লাহ ও কমরুত তাজ, ব্যাংকার হাফেজ মুহাম্মদ ছালামত উল্লাহ ও যাদব চন্দ্র দাস।

বক্তারা বলেন, কৃষকরা শুধু নিজেদের জন্য চাষ করেনা, তারা সবার জন্য চাষাবাদ করে। নিজেরা কঠোর পরিশ্রমের মাধ্যমে যে ফসল উৎপাদন করে সেই ফসল অন্যকে খাওয়ায়। কৃষকদের মন অনেক বড় হয় তাই তাদের কোটিপতি কৃষক বলা হচ্ছে। এই মেলা থেকে উৎসাহিত হয়ে অনেকেই কৃষিকাজ করতে আগ্রহী হবে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মঞ্জুরুল আলম, সাংগঠনিক সম্পাদক এম এ খালেদ চৌধুরী, ফতেপুর ইউপি চেয়ারম্যান জায়নুল আবেদীন, গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান প্রমুখ।

এইচআর

Link copied!