Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কুয়াশায় মোড়ানো নাগেশ্বরী

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ১, ২০২৪, ০১:১৪ পিএম


কুয়াশায় মোড়ানো নাগেশ্বরী

কুয়াশা আর কুয়াশায় ঢাকা পরেছে নাগেশ্বরী। গত দুইদিনে দিনের প্রথম ভাগে মিলছেনা সূর্যের দেখা। কিছুটা সময় দেখা মিললেও আবার সন্ধ্যা ঘনিয়ে এলেই কমতে শুরু করে তাপমাত্রা। এ অবস্থায় শিরশিরে ঠান্ডা বাতাস আর কুয়াশায় চরম দূর্যোগে পরেছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। শিশু বৃদ্ধরা আক্রান্ত হচ্ছে শীতজনিত নানান রোগে। আজ ভোর ৬টায় এ জেলার সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এর প্রভাব শুরু হয়েছে চলতি মৌসুমের ইরি বীজতলায়,ফলে ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন স্থানীয় কৃষক। উপজেলার কচাকাটা ইউনিয়নের কৃষক আজিবর রহমান বলেন, দুইদিন থেকে শীত ও কুয়াশা বাড়ায় ইরির বীজতলা ক্ষতি হওয়ার আশংকা দেখা দিয়েছে। এরকম কুয়াশা যদি বেশ কিছুদিন থাকে তবে বীজতলা নষ্ট হয়ে যাবে।

ঘোড়ার গাড়ি চালক মইনুল ইসলাম বলেন, ঘন কুয়াশা আর ঠান্ডার কারণে গাড়ি চালাতে খুব কষ্ট হয়। অটো চালক এনতাজুল ইসলাম বলেন, কুয়াশার কারণে লোকজন বাড়ি থেকে বের হতে চায় না। যাত্রী কমে যাওয়ায় কারনে আয় রোজগার কমে যাওয়ায় তাদের সংসার চালাতে অনেক কষ্ট হয়।

শ্রমিক আমিনুর ইসলাম জানান, শীত আর কুয়াশা থাকায় সকাল সকাল কাজে যোগ দিতে পারছেন না তারা। অনেকটা বেলা হওয়ার পর তাদের কাজে যোগ দিতে হচ্ছে।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যচবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, এখন প্রতিদিন তাপমাত্রা কমে আসবে এবং ঘন কুয়াশার সাথে শীতের তিব্রতা বাড়বে এ জেলায়।

এইচআর

Link copied!