Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসবের উদ্বোধন

সোনারগাঁও (নারায়নগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁও (নারায়নগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১৬, ২০২৪, ০৫:২৭ পিএম


সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসবের উদ্বোধন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উদ্বোধন করা হয়েছে।

আজ  মঙ্গলবার বিকেল বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ময়ূরপঙ্খী লোকজ মঞ্চে এই মেলা ও উৎসবের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ লোক ও কারুসংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার। 
স্বাগত বক্তব্য রাখেন একই মন্ত্রণালয়ের উপ-সচিব ও শিল্প ফাউন্ডেশনের পরিচালক (অতিরিক্তদায়িত্ব) কাজী নুরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো: ইমরুল চৌধুরী, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. নুরুন্নবী, ঢাকা রিজিয়নের ট্যুরিস্ট পুলিশ সুপার মো: নাইমুল হক, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইব্রাহীম,নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন, স্থানীয় আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সোহেল রানা, সাবেক ডেপুটি কমান্ডার ওসমানহ গনি,সোনারগাঁও পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী তৈয়বুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান, ওসি (তদন্ত) মো.মহসিন ও বাংলাদেশ লোক কারুশিল্প ফাউন্ডেশনের কর্মকর্তা এবং উপজেলার বিভিন্ন চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ।

আবহমান গ্রামবাংলার লালিত ঐতিহ্য,শিল্প-সাহিত্য, সংস্কৃতি, কৃষ্টি কালচার ও অসংখ্য লুপ্তপ্রায় হস্ত কারুশিল্প প্রদর্শনী ও বিক্রির মাধ্যমে জনমনে পরিচয় ঘটানোই এই মেলা ও লোকজ উৎসব আয়োজনের উদ্দেশ্য। এবারের মেলায় ৬৪ টি স্টল স্থান পেয়েছে। মেলায় প্রতিদিন লোকনাট্য,লোকজীবন প্রদর্শনী, পালাগান,গাম্ভীরা গান,বিরিশিরি, ভাটিয়ালি ভাওয়াইয়া,আলকাপ গান,হাছন রাজার গান,মরমি গানসহ বিভিন্ন সম্প্রদায়ের ঐতিহ্যবাহী গ্রাম্য গান পরিবেশিত হবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

আরএস

Link copied!