Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

হাটহাজারীতে আগুনে পুড়ল দুই সহোদরের মাথা গোঁজার ঠাঁই

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ২৩, ২০২৪, ১১:৩৯ এএম


হাটহাজারীতে আগুনে পুড়ল দুই সহোদরের মাথা গোঁজার ঠাঁই
ছবি: সংগ্রহীত

চট্টগ্রামের হাটহাজারীতে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হলো মোহাম্মদ রুবেল (৩৫) ও মোহাম্মদ রুমেন (৩১) নামে দুই সহোদরের বসত ঘর।

সোমবার (২২ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রাজা ফকির পাড়া এলাকার ওয়ালির বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত দুই সহোদর ওই বাড়ির মৃত মোহাম্মদ জয়নাল আবেদীনের পুত্র। তাদের মধ্যে বড়ভাই মোহাম্মদ রুবেল পেশায় মিনিবাস চালক ও ছোটভাই রুমেন দিনমজুর। দুই পরিবারে রয়েছে ছোট ছোট ছেলে মেয়ে। ক্ষতিগ্রস্তদের দাবি এ ঘটনায় আনুমানিক প্রায় পনের লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে ক্ষতিগ্রস্ত রুবেল ঘটনার বর্ণনা দিয়ে দৈনিক আমার সংবাদকে বলেন, আগের ঘরটি ভেঙে কিছুদিন আগে টিনের ঘেরা ও ছাউনি দিয়ে পুনরায় নির্মাণ করা হয়েছিল। সিলিন্ডারের গ্যাস শেষ হওয়ায় দোকান থেকে আরেকটি গ্যাসের সিলিন্ডার কিনে এনে চুলার সঙ্গে সংযোগ দিয়ে আগুন জ্বালাতেই আমার ঘরে আগুন লেগে যায়। কিছু বুঝে উঠবার আগেই মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিক ছড়িয়ে পড়ে, কোনমতে ছেলেমেয়ে নিয়ে প্রাণে রক্ষা পায়। কোন মালামাল বের করা সম্ভব হয়নি। হয়তো সিলিন্ডারের কোনরকম ছিদ্র থাকতে পারে।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ বেলাল উদ্দীন বলেন, খবর পেয়ে দ্রুত এসে দেখলাম স্থানীয়রা অনেকটা আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিস অগ্নিনির্বাপক দল যুক্ত হয়ে যৌথ প্রচেষ্টায় সম্পূর্ণ আগুন নিয়ন্ত্রণে আনে। তবে টিনসেড ও কাঠের আসবাবপত্র সব নিমিষেই জ্বলে যায়। সময়মত ফায়ার সার্ভিস না এলে পার্শ্ববর্তী সব ঘর পুড়ে যাওয়ার সম্ভাবনা ছিলো।

ক্ষতিগ্রস্ত দুই পরিবারের পাশে দাঁড়াতে অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, তারা খুব অসহায়, এই শীতকালে তাদের যাওয়ার কোন যায়গা নাই, তাই এলাকার সবাইকে এগিয়ে আসতে হবে। তাদের পাশে দাঁড়াতে হবে।

এদিকে ঘটনার পরপর ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.বি.এম মশিউজ্জামান। তিনি ক্ষতিগ্রস্ত দুই পরিবারের মাঝে তাৎক্ষণিক কম্বল ও নগদ অর্থ প্রদান করেন। এসময় তিনি বলেন, তাদের যেই ক্ষতি হয়েছে হয়তো তা পূরণ করতে পারবো না। তারপরও আমরা সর্বোচ্চ চেষ্টা করবো তাদের পাশে থাকার জন্য।

এআরএস

Link copied!