Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

ইন্দুরকানীতে ঠিকাদারের হাতে প্রকৌশলী লাঞ্ছিত, ৪ দিন ধরে কর্মবিরতি

ইন্দুরকানী (পিরোজপুর )প্রতিনিধি

ইন্দুরকানী (পিরোজপুর )প্রতিনিধি

মার্চ ২৮, ২০২৪, ০৪:৪৫ পিএম


ইন্দুরকানীতে ঠিকাদারের হাতে প্রকৌশলী লাঞ্ছিত, ৪ দিন ধরে কর্মবিরতি

পিরোজপুরের ইন্দুরকানীতে এলজিইডির উপজেলা প্রকৌশলীকে ঠিকাদার কর্তৃক লাঞ্ছিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এর বিচার চেয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন এবং ৪ দিন ধরে কর্মবিরতি পালন করেছে উপজেলা প্রকৌশল বিভাগ।

পরিস্থিতি মীমাংসা করার জন্য উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের চলছে দফায় দফায় বৈঠক।

অভিযোগে জানা যায়, গত সোমবার পাড়েরহাট ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ঠিকাদার কামরুজ্জামান তালুকদার শাওন উপজেলা প্রকৌশলী লায়লা মিথুনকে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের বিল ছাড় করতে চাপ প্রয়োগ করেন। প্রকল্পের কাজ নিম্নমানের হওয়ায় বিল ছাড় দিতে অস্বীকার করেন লায়লা মিথুন। এতে ক্ষিপ্ত হয়ে তাকে লাঞ্ছিত করেন ঠিকাদার। তখন এলজিইডি স্টাফ হাসান মাহমুদ চেয়ারম্যানকে থামানোর চেষ্টা করেন। তারপরেও উত্তেজিত হয়ে ঠিকাদার লায়লা মিথুনের সাথে খারাপ আচরণ করেন। এ সংবাদ শুনে সকল কর্মকর্তা-কর্মচারীরা এসে এর বিচারের দাবিতে কর্মবিরতি পালনের ঘোষণা করেন।

নাম প্রকাশের অনিচ্ছুক একজন জানান, ইউপি চেয়ারম্যান শাওন তার লাইসেন্সসহ আরও ৪টি লাইসেন্সে কাজ করান। প্রত্যেকটি কাজেই গুণগত মান ভালো না।

অভিযুক্ত কামরুজ্জামান তালুকদার শাওন জানান, উপজেলা প্রকৌশলী লায়লা মিথুনের কাছে প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর কাজ সম্পূর্ণ করে বিল ছাড় দিতে চাওয়া হয়। তিনি খরচের কথা বলে ঘুষ দাবি করেন। ঘুষ দিতে অস্বীকার করায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়।

এ বিষয়ের উপজেলা প্রকৌশলী লায়লা মিথুন বলেন, আমি কামরুজ্জামান শাওনকে শিডিউল অনুযায়ী কাজ করে দিতে বলি। কিন্তু তিনি অফিস কক্ষে এসে অপমানিত-লাঞ্ছিত করেন আমাকে। এর বিচার না হওয়ায় পর্যন্ত কর্মবিরতি চলবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু বক্কর সিদ্দিকী বলেন, উপজেলা প্রকৌশলী লায়লা মিথুনকে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ

Link copied!