Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

ঝিনাইদহে এনপিএস’র সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

এপ্রিল ১৭, ২০২৪, ০৬:২৬ পিএম


ঝিনাইদহে এনপিএস’র সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

ঝিনাইদহ ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস)’র সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন খাঁন এর প্রতারণার হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকালে ঝিনাইদহ প্রেসক্লাব অডিটোরিয়ামে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী আবু হাসান ওয়াহেদ নামের এক ব্যক্তি। 

ভুক্তভোগী জেলা শহরের আরাপপুর জামতলা সড়কস্থ মো. নুরুন নবী’র ছেলে আবু হাসান ওয়াহেদ ঝিনাইদহ ন্যাশনাল প্রেস সোসাইটির প্রতারকচক্রের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন খাঁন এর প্রতারণার সত্যতা তুলে ধরে সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন দীর্ঘ দুই বছর ন্যাশনাল প্রেস সোসাইটির দপ্তর সম্পাদক পদে থাকা কালীন সোসাইটির সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন খাঁন এর যোগসাজশে আমাকে বাদী বানিয়ে হরিণাকুন্ডু উপজেলার সড়াতলা বর্তমান চটকাবাড়ীয়া গ্রামের গফুর বিশ্বাসের ছেলে মো. কুদ্দুস মিয়ার নামে ১৭/১০/২০২২ ইং তারিখে হরি.সি.আর-২৭৩/২২ নম্বর মামলা করেন। পরবর্তীতে খোঁজ-খবর নিজে জানতে পারি যে, আমাকে প্রতারণার ফাঁদে ফেলে বাদী করে নির্দোষ ব্যক্তি মো. কুদ্দুস মিয়ার নামে মিথ্যা মামলা দায়ের করান। আমি প্রকৃত সত্য ঘটনা জানতে পারি যে, মামলার আসামি কুদ্দুস মিয়া নির্দোষ। তাই আমি বিবেকের তাড়নায় আমার দায়ের করা মামলাটি প্রত্যাহার করে নিই। ন্যাশনাল প্রেস সোসাইটির সভাপতি প্রতারক নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন খাঁন ক্ষিপ্ত হয়ে আমার উপর প্রতিশোধের নেশায় মেতে ওঠেন। এবং তারা সু-কৌশলে আমাকে দিয়ে ১০০/- (একশত) টাকার তিনটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে ফাঁকা স্বাক্ষর করিয়ে নেন। বিগত ২০২৩ সালের ১ নভেম্বর প্রতারকচক্রের হোতা মহিউদ্দিনের মিথ্যা বয়ান এর কারণে আমাকে কোর্ট থেকে জেল হাজতে যেতে হয়। ৪ দিন জেল হাজতে থাকার পর ০৫/১১/২০২৩ ইং তারিখে জামিনে মুক্তি পায়। আমাকে জামিনে মুক্তি পাওয়ানোর জন্য আমার স্ত্রীর নিকট থেকে তারা ১০,০০০/- (দশ হাজার) টাকা এবং ১০০/- (একশত) টাকার ৩টি নন-জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্প ও একই সাথে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকার ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, ঝিনাইদহ শাখার একটি স্বাক্ষরিত চেক নেয়। আমি চলতি বছরের গত ২৭ জানুয়ারি ঝিনাইদহ সদর থানায় একটি অভিযোগ দায়ের করি।

বর্তমানে এই প্রতারকচক্র আমাকে ও আমার পরিবার পরিজনদের বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছে এই বলে যে, তাদেরকে মোটা অংকের টাকা দিতে হবে তা না হলে আমার পরিবারের জীবনের নিরাপত্তা থাকবে না। তাই আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। এই প্রতারকচক্রের মুলহতার মুখোশ উন্মোচন করে প্রশাসনের মাধ্যমে তাদের জালিয়াতির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত ন্যাশনাল প্রেস সোসাইটির সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন খাঁন এর সাথে মোবাইলের মাধ্যমে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরএস

Link copied!