Amar Sangbad
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪,

ভোট ছাড়াই জয়ী পরশুরামের সব প্রার্থী, নিয়ম রক্ষায় ভোট ফুলগাজীতে

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

এপ্রিল ২৩, ২০২৪, ০৮:০৫ পিএম


ভোট ছাড়াই জয়ী পরশুরামের সব প্রার্থী, নিয়ম রক্ষায় ভোট ফুলগাজীতে

ফেনীর পরশুরামে ভোট ছাড়াই জয়ী হচ্ছেন সরকার দলীয় সব প্রার্থী। নিয়ম রক্ষায় ভোট হবে ফুলগাজী। সেখানেও জেলার দলীয় হাইকমান্ডের নির্দেশে বর্তমান চেয়ারম্যান তার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

এতে করে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদারের বিপরীতে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এ নির্বাচনকে নিয়ম রক্ষার বলে মনে করছেন স্থানীয়রা।

এ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার ও হুমায়ুন কবির।

এছাড়া এ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদে অন্য কোনো প্রার্থী না থাকায় বিনা ভোটেই নির্বাচিত হতে যাচ্ছেন মনজুরা আজিজ।

এদিকে ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের এ দুটি পদের বিপরীতে বাকি ৬ জন প্রার্থীর মাঝে মঙ্গলবার রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম প্রতীক বরাদ্দ দেন।

এতে চেয়ারম্যান পদে এ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার পেয়েছেন (কাপ পিরিচ) ও অপর প্রার্থী আমজাদহাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জাফরুল্লাহ ভুঁইয়া পেয়েছেন (চিংড়ি মাছ) প্রতীক।

ভাইস চেয়ারম্যান পদে অনিল বণিক (টিয়া পাখি) মাহবুবুল হক কালা (তালা), আব্দুর রহিম পাটোয়ারী পেয়েছেন (চশমা) ও সাইফুদ্দিন মজুমদার শাহিন পেয়েছেন (উড়োজাহাজ) প্রতীক।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, এর আগে সোমবার জেলার পরশুরামের বর্তমান গত ৩ বারের চেয়ারম্যানসহ এ দুই উপজেলার মোট ১০ প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।  

ফলে পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি সব প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামছুন নাহার পাপিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান পদে ইকরামুল করিম মজুমদার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুর রসুল, উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম রিটু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নিলুফা ইয়াসমিন মজুমদার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

মনোনয়ন প্রত্যাহার প্রসঙ্গে জানতে চাইলে পরশুরাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও তিনবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন, দীর্ঘ সময় জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। এবারও মনোনয়ন জমা দিয়ে দলের প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। তবে এ সিদ্ধান্তে কারও কোনো চাপ নেই।  

একই প্রসঙ্গে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার বলেন, বিগত দুই মেয়াদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। এবার ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ জেলা আওয়ামী লীগের প্রতি সম্মান জানিয়ে আওয়ামী লীগের প্রার্থী হারুন মজুমদারকে সমর্থন জানিয়ে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। কোনো ধরনের চাপে নির্বাচন থেকে সরে দাঁড়াইনি।  

ইএইচ

Link copied!