Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

কিশোরগঞ্জে এসএসসিতে পাশের হার ৭৭.৩৪ শতাংশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ প্রতিনিধি

মে ১২, ২০২৪, ০৮:৫৪ পিএম


কিশোরগঞ্জে এসএসসিতে পাশের হার ৭৭.৩৪ শতাংশ

সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে-২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। এ বছর এসএসসির ফলাফলে কিশোরগঞ্জ জেলায় পাশের হার ৭৭.৩৪ শতাংশ এবং জেলায় জিপিএ-৫ এর সংখ্যা ১ হাজার ৯৩৬ জন।

কিশোরগঞ্জ মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক প্রাপ্ত ফলাফলে এ বছর কিশোরগঞ্জ জেলা থেকে ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নেয় ৩৮ হাজার ৬৬৮ জন। পরীক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২৯ হাজার ৯২১ জন এবং শতকরা পাশের হার ৭৭.৩৪ শতাংশ।

এছাড়া এ বছর জেলায় মোট জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯৩৬ জন। জেলায় সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে সরযূবালা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৩৪ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

এর মধ্যে ২৩৪ জনই কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২০৬ জন। পাসের হার ১০০ শতাংশ। এরপর জেলায় দ্বিতীয় সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫০ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছে ২৪৮ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮২ জন। এ বিদ্যালয়টির পাসের হার ৯৯.২ শতাংশ।

জেলায় সব চেয়ে খারাপ ফলাফল করেছে চর টেরোটিকিয়া মৌজা বালিকা উচ্চ বিদ্যালয়। জেলার মোট ৪৪৬টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৮ হাজার ৬৬৮ জন শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

রোববার সকাল সোয়া ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ ও পরিসংখ্যান তুলে দেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এরপর মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফল প্রকাশের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে ১১টায় ফলাফল নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান এবং অনলাইনে একযোগে প্রকাশ করা হয়।

ইএইচ

Link copied!