Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪,

শ্রীপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ: বাড়িঘর ভাঙচুর-লুটপাট

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

মে ২১, ২০২৪, ০৮:১৩ পিএম


শ্রীপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ: বাড়িঘর ভাঙচুর-লুটপাট

মাগুরার শ্রীপুর উপজেলার বরিশাট গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’নেতার সমর্থকদের মধ্যে দিনভর দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এদের এক গ্রুপের নেতৃত্বে রয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী তারিকুল ইসলাম তারেক ও অপর গ্রুপের নেতৃত্বে আছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীকোল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাসিম বিল্লাহ সংগ্রাম।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোতাসিম বিল্লাহ সংগ্রাম ও কাজী তারিকুল ইসলাম গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিলো। এ দ্বন্দ্বের জেরে কয়েকদিন আগে কাজী তারিকুল ইসলাম গ্রুপের রহিমসহ কয়েকজনকে মারধর করে এবং কয়েকটি বাড়ি ভাঙচুর করে।

পূর্বের ভাঙচুরের ঘটনার জের ধরে মঙ্গলবার সকালে কাজী তারিকুল ইসলামের সমর্থকেরা মোতাসিম বিল্লাহ সংগ্রামের সমর্থক নুরুজ্জামান রোজি, আবদুল মাজেদ, বীর মুক্তিযোদ্ধা আসমত আলীর বীর নিবাস, শরিফুল, রফিকসহ বেশ কয়েকজনের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে।

এদিকে এ সংবাদ ছড়িয়ে পরলে সংগ্রামের লোকজনও প্রতিপক্ষ তারিকুল ইসলাম গ্রুপের ডাবলু শেখের বাড়িসহ বেশ কয়েকজনের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এলাকায় বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে। ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, খবর পেয়ে আমিসহ শ্রীপুর থানা পুলিশ ও মাগুরা থেকে রিজার্ভ পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হই। সংঘর্ষ চলাকালে ৫ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ইএইচ

Link copied!