community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২২ জুন, ২০২৪,

‘গুম বন্ধ কর, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দাও’

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

মে ২৫, ২০২৪, ০৩:০০ পিএম


‘গুম বন্ধ কর, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দাও’

গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দেওয়ার দাবিতে আন্তর্জাতিক গুম সপ্তাহে ফেনীতে মতবিনিময় সভা করেছে মানবাধিকার কর্মী ও গুমের শিকার হওয়া ব্যক্তির স্বজনরা।

শনিবার গুম হওয়া ব্যক্তির স্বজনদের সংগঠন ‘মায়ের ডাক’ ও ‘হিউম্যান রাইটস ডিফেন্ডার্স নেটওয়ার্ক ফেনী’র যৌথ আয়োজনে ‍‍`গুম বন্ধ কর, গুমের শিকার ব্যক্তিদের ফিরিয়ে দাও’ স্লোগানে ফেনী রিপোটার্স ইউনিটিতে দিবসের মূলপ্রবন্ধ পাঠ করেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ইউসুফ আহমেদ নিশাদ।

ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম আবদুর রহিমের সভাপতিত্বে এবং মায়ের ডাক ও হিউম্যান রাইটস ডিফেন্ডারস নেটওয়ার্ক’র কো-অর্ডিনেটর, অধিকার ফেনীর ফোকাল পার্সন ও দৈনিক মানবজমিন’র জেলা প্রতিনিধি নাজমুল হক শামীমের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন গুমের শিকার হওয়া যুবদল নেতা মাহবুবুর রহমান রিপনের মা রৌশন আরা বেগম।

বক্তব্য দেন- সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন, ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশের ফেনী জেলা সভাপতি ও দৈনিক অজেয় বাংলার নির্বাহী সম্পাদক শাহজালাল ভূইয়া, দৈনিক দেশরুপান্তরের জেলা প্রতিনিধি সফি উল্যাহ রিপন, ফেনী গেরিলা মুক্তিযোদ্ধা সংসদের প্রচার সম্পাদক মোহাম্মদ আলী নসু, আলাপন আবৃত্তি চর্চা কেন্দ্র ফেনীর যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম ফরায়েজী।

সভায় গুমের শিকার হওয়া যুবদল নেতা মাবুবুর রহমান রিপনের চাচা ওহিদুর রহমান, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েন ফেনী শাখার সাবেক সভাপতি মোস্তফা কামাল বুলবুল, সাংবাদিক ইউনিয়ন ফেনীর দপ্তর সম্পাদক এমডি মোশাররফ হোসেন, সাংস্কৃতিক সংগঠক ও মানবাধিকার কর্মী কাজি ইকবাল আহমেদ পরানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা গুমের শিকার ব্যক্তিদের তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে বলেন, ফেনীর যুবদল নেতা মাহবুবুর রহমান রিপনকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেওয়ার ১০ বছরেও পরিবার তার হসিদ পায়নি। রিপনের মত আর কোন ব্যক্তি যেন গুমের শিকার না হয় সেজন্য রাষ্ট্রকে জোরালো ভূমিকা রাখার দাবি জানান।

ইএইচ

Link copied!