community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

সেন্টমার্টিনগামী স্পিডবোটে আবারও মিয়ানমার থেকে গুলি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১১, ২০২৪, ০৫:৪৯ পিএম


সেন্টমার্টিনগামী স্পিডবোটে আবারও মিয়ানমার থেকে গুলি

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোটকে লক্ষ্য করে আবারও মিয়ানমার সীমান্ত থেকে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে শাহপরীর দ্বীপ ঘোলাচর এলাকার বাংলাদেশের জলসীমায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

বাংলাদেশের জলসীমা ব্যবহার করে যাতায়াত করা ট্রলার ও স্পিডবোটকে লক্ষ্য করে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্য গুলিবর্ষণ করায় আতঙ্কে দিন কাটছে টেকনাফ এবং সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দাদের।

সেন্টমার্টিন স্পিডবোট মালিক সমবায় সমিতির সভাপতি খোরশেদ আলম বলেন, ‘গুলিবর্ষণের ঘটনায় গেল ৬ দিন ধরে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এর মধ্যে মঙ্গলবার টেকনাফ থেকে এক রোগী চিকিৎসা শেষে সেন্টমার্টিন ফিরছিলেন। স্পিডবোটটি ৭ জন যাত্রী নিয়ে টেকনাফের ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। স্পিডবোটটি বঙ্গোপসাগরে গোলাচর নামক এলাকায় পৌঁছালে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা গুলি ছোড়ে।’

খোরশেদ আলম আরও বলেন, ‘তবে এতে কেউ হতাহত হয়নি। পরে স্পিডবোটটি বিকল্প রুট ব্যবহার করে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছায়।’

এর আগে, গেল বুধবার উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে সেন্টমার্টিন থেকে নির্বাচনি কর্মকর্তাদের ফেরার পথে তাদের লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলিবর্ষণ করা হয়। ওই সময় ছোড়া হয় অন্তত ২০-২৫ রাউন্ড গুলি। ওই দিনও কেউ হতাহত না হলেও ট্রলারে গুলি লেগেছিল।

আরএস


 

Link copied!