Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ভারতের জুয়েলারি কোম্পানি মালাবার গোল্ডের যাত্রা

অর্থনৈতিক প্রতিবেদক

জুলাই ২৮, ২০২২, ০৭:৩৯ পিএম


ভারতের জুয়েলারি কোম্পানি মালাবার গোল্ডের যাত্রা

দেশের কর্পোরেট জগতে বিশ্বস্ত নাম নিটল নিলয় গ্রুপের হাত ধরে বাংলাদেশে আসছে ভারতের বিখ্যাত জুয়েলারি ব্রান্ড মালাবার গোল্ড এন্ড ডায়মন্ড। দেশের প্রথম ওয়ার্ল্ড ক্লাস গোল্ড এন্ড ডায়মন্ড জুয়েলারি ফ্যাক্টরির তৈরি হতে যাচ্ছে নারায়ণগঞ্জে। গতকাল বৃহস্পতিবার  নারায়ণগঞ্জের মদনপুরে নতুন ফ্যাক্টরির ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) এক্সিকিউটিভ চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম |

এসময় নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমাদ বলেন, নারায়ণগঞ্জ ফ্যাক্টরি থেকে উৎপাদিত জুয়েলারি দিয়ে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও রপ্তানি করা হবে। এই ফ্যাক্টরি থেকে বছরে ২৫ মিলিয়ন ডলারের ডায়মন্ড রপ্তানির পরিকল্পনা রয়েছে। পাশাপাশি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এখানে প্রায় এক হাজার লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

মালাবার গোল্ড এন্ড ডায়মন্ডস একটি BIS সার্টিফাইড ভারতীয় জুয়েলারি গোষ্ঠী যার সদর দপ্তর ইন্ডিয়ার কেরালায়। কোম্পানিটির বর্তমানে ১০টি দেশে ২৯০টিরও বেশি শোরুম রয়েছে যা এটিকে বিশ্বের সবচেয়ে বেশি জুয়েলারি স্টোরের একটি ব্রান্ডে পরিনত করেছে।

ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও হুমাইরা আজম, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ, মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডের ম্যানেজিং ডিরেক্টর শ্যামলাল আহামেদ (ইন্টারন্যাশনাল অপারেশনস), মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডের ফাইন্যান্স ডিরেক্টর আমির সিএমসি।

Link copied!