Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নন-লাইফ বীমা সিইওদের সাথে আইডিআরএ’র মতবিনিময়

অর্থনৈতিক প্রতিবেদক

অক্টোবর ১৭, ২০২২, ০৮:৩৩ পিএম


নন-লাইফ বীমা সিইওদের সাথে আইডিআরএ’র মতবিনিময়

বীমা শিল্পের বিকাশে সার্বিক উন্নয়ন ও অগ্রগতি এবং সমস্যা নিয়ে আলোচনা করতে নন-লাইফ বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাদের (সিইও) সাথে মতবিনিময় সভা করেছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

সোমবার (১৭ অক্টোবর) সকালে আইডিআরএ’র সভাকক্ষ-১ মিলনায়তেন এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। সভায় কর্তৃপক্ষের সকল সদস্য, সকল নির্বাহী পরিচালক, সকল পরিচালক এবং সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় কর্তৃপক্ষের নন-লাইফ দিকের নির্বাহী পরিচালক পুরো নন-লাইফের পরিস্থিতির উপর একটি প্রেজেন্টেশন প্রদান করেন। প্রেজেন্টেশনের পর মুক্ত আলোচনা ও মতবিনিময় সভা শেষে নন-লাইফ বীমা খাতের উন্নয়নে বেশ কিছু গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন আইডিআরএ। সংস্থাটি আশা প্রকাশ করছে এর মাধ্যমে বীমা খাতকে শক্তিশালীকরণ ও গ্রাহকের আস্থা পুনরুদ্ধারে সহায়তা করবে।

দেশের অর্থনীতিতে বীমাখাতের অবদান প্রত্যাশার তুলনায় অনেক বেশি পিছিয়ে রয়েছে এবং এ অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে বলে এতে উল্লেখ করা হয়। আইডিআরএ চেয়ারম্যান সবাইকে আইন-কানুন, বিধি-বিধান  অনুসরণ করার আহবান জানান। সর্বোপরি, বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্পের অধীনে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে ইতোমধ্যে সম্পূর্ণরূপে অটোমেশন করার যে কার্যক্রম চলমান রয়েছে সে প্রেক্ষিতে কর্তৃপক্ষ সম্পূর্ণ অটোমেশনের আওতায় চলে আসলে বীমা কোম্পানিগুলোকে উক্ত সিস্টেমের সাথে সংযুক্ত হতে হবে এবং সে লক্ষ্যে এখন থেকে বীমাকারীদের সক্ষমতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করতে হবে।

ইএফ

Link copied!