Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চট্টগ্রামে এলএনজি সরবরাহ শুরু

নিজস্ব প্রতিনিধি

নিজস্ব প্রতিনিধি

জানুয়ারি ২০, ২০২৪, ১১:২৮ এএম


চট্টগ্রামে এলএনজি সরবরাহ শুরু
ছবি: সংগ্রহীত

গ্যাস সংকটের বড় ধরনের বিপর্যয়ের পর চট্টগ্রামে ফের তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ শুরু হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টার পর থেকে কক্সবাজারের মহেশখালীতে বঙ্গোপসাগরে ভাসমান টার্মিনাল থেকে  পাইপলাইনে গ্যাস সরবরাহ শুরু হয়।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ১০টা পর্যন্ত সর্বোচ্চ ২৩ কোটি ঘনফুট করে গ্যাস সরবরাহ করা হয়েছে। দুপুর ১২টার পর চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে জানিয়েছে তেল, গ্যাস, খনিজ সম্পদ করপোরেশন-পেট্রোবাংলা ও গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) সূত্র।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ২টা থেকে পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। এতে চট্টগ্রামজুড়ে গ্যাস সংকট দেখা হয়। রান্না করতে না পারায় অনেকে দোকান থেকে শুকনো খাবার কিনে দিন পার করেন। হোটেলেও দীর্ঘ লাইন ধরে লোকজনকে খাবার সংগ্রহ করতে দেখা গেছে। অনেক হোটেলে খাবার শেষ হয়ে যাওয়ায় লোকজনকে খালি হাতে ফিরতে হয়। সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গাড়ির দীর্ঘ লাইন পড়ে। রাস্তায় সিএনজিচালিত গাড়ি না থাকায় নগরীর মোড়ে মোড়ে শত শত মানুষকে গাড়ির জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

সংশ্লিষ্টরা জানান, বৃহস্পতিবার রাত থেকে গৃহস্থালির পাশাপাশি বিদ্যুৎকেন্দ্র, সার কারখানা, শিল্প কারখানা, সিএনজি স্টেশন, হোটেল-রেস্টুরেন্টেও গ্যাস সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

এআরএস

Link copied!