Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

পদ্মা ও যমুনা সেতুতে টোল আদায়ের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ১৭, ২০২৪, ১০:২৩ পিএম


পদ্মা ও যমুনা সেতুতে টোল আদায়ের রেকর্ড

ঈদ যাত্রায় সর্বোচ্চ টোল আদায়ে রেকর্ড গড়েছে দেশের প্রধান দুটি সেতু। পদ্মা সেতুতে গত ৭ দিনে টোল আদায় হয়েছে প্রায় ২৫ কোটি।

এদিকে গত ৫ দিনে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুতে আদায় হয়েছে ১৬ কোটি টাকারও বেশি। এরমধ্যে গত ১৩ জুন ২৬ বছরে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড গড়েছে বঙ্গবন্ধু সেতু।

গত ৭ দিনে পদ্মা সেতু মাওয়া প্রান্তে টোটাল টোল আদায় হয়েছে ১৩ কোটি ১৪ লাখ ৫২ হাজার ৯০০ টাকা। একই সময়ে জাজিরা প্রান্ত দিয়ে টোল আদায় হয়েছে ১১ কোটি ৫৯ লাখ ৮ হাজার ৫০০ টাকা।

এদিকে গত ৫ দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে দুই লাখ ১৪ হাজার ৮০৯ যানবাহন পারাপার হয়েছে। এতে ১৬ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ৫০ টাকার টোল আদায় হয়েছে বলে জানা গেছে।

সেতুর পূর্ব প্রান্ত থেকে এক লাখ ২৯ হাজার ৯৯২টি যানবাহন পারাপার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ৯ কোটি ৯৮ হাজার ৮৫০ টাকা। সেতুর পশ্চিম প্রান্তে ৮৪ হাজার ৮১৫টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ৭ কোটি ২৫ লাখ ৫৮ হাজার ২০০ টাকা।

বঙ্গবন্ধু সেতুতে প্রায় ২৬ বছরে সর্বোচ্চ টোল আদায় হয়েছে গত ১৩ জুন। ওইদিন রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা সেতু উদ্বোধনের পর সর্বোচ্চ টোল আদায়ে।

ইএইচ

Link copied!