Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

রাবিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা

রাবি প্রতিনিধি

রাবি প্রতিনিধি

সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৫:১৪ পিএম


রাবিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টম্বর) বিশ্ববিদ্যালয়ের ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম‍‍`র ব্যানারে শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্যারিস রোড থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে বুদ্ধিজীবী চত্বরের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় র‍্যালিতে অংশকারীদের হাতে বিভিন্ন লেখা সংবলিত ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা যায়।

সংক্ষিপ্ত সমাবেশে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি এফ নজরুল ইসলাম নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জোর দাবী জানান।

তিনি বলেন, ‘দেশের শিক্ষা ব্যবস্থা থেকে শুরু করে সকল ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে এই ‘অবৈধ’ সরকার। এই ‘অবৈধ’ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না। আমাদের একদফা দাবি- নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

এসময় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য অধ্যাপক ইফতিখারুল আলম মাসউদ বলেন, ‘বাংলাদেশকে গণতান্ত্রিক, আধুনিক এবং কল্যাণমূলক রাষ্ট্র বিনির্মানে বিএনপির অবদান সর্বাপেক্ষা বেশি। বর্তমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে দলটি নেতৃত্ব দিচ্ছে।’

এই দলের নেতৃত্বে জঘন্য ফ্যাসিবাদ দেশ থেকে মুক্ত করা হবে বলে মন্তব্য করেন তিনি।

সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক  মাসুদুল হাসান খান মুক্তার সঞ্চালনায় অধ্যাপক আতিকুল ইসলাম, অধ্যাপক পারভেজ আজহারুল হক, অধ্যাপক সাবেরুজ্জামান, সাজ্জাদুর রহিম, অধ্যাপক সায়েদুর রহমান পান্নু, অধ্যাপক ফজলুল হক, অধ্যাপক সাহেদ জামানসহ বিএনপিপন্থী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফাহির/এআরএস

Link copied!