Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ইসলামী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং সেলস ফেয়ার

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৪:৪৯ পিএম


ইসলামী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং সেলস ফেয়ার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে প্রথমবারের মতো সেলস ফেয়ারের আয়োজন করা হয়েছে। বিভাগের ৫ম ব্যাচের (২০১৯-২০ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীরা ৩য় বর্ষ ২য় সেমিস্টারের ‘বিজনেস মার্কেটিং’ কোর্সের অ্যাসাইনমেন্টের অংশ হিসেবে এ মেলার আয়োজন করেছে।

রোবার বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে। এদিন বেলা সাড়ে ১০টার দিকে প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর সাইফুল ইসলাম।

পরে দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভুঁইয়া প্রমুখ মেলা পরিদর্শন করেন।

এদিকে মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক, সহকারী অধ্যাপক মো. মাজেদুল হক, ইবির সাবেক শিক্ষার্থী ও এএনএইচ এন্টারপ্রাইজ লিমিটেড’র কর্ণধার মো. মোকাদ্দেস হানিফ টলিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, কোর্স শিক্ষক ও মেলার তত্ত্বাবধায়ক প্রভাষক মো. রুহুল আমিন। সঞ্চালনা করেন বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থী নিশাত ও আরমান।

মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদ বলেন, মার্কেটিং বিভাগের এ সেলস ফেয়ার শিক্ষার্থীদের সেলসের বিষয়ে উৎসাহিত করবে। পাশাপাশি তারা হাতেকলমে শিক্ষা লাভ করবে।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশ তথা বিশ্বের মার্কেটিং ইতিহাসে সবচেয়ে দুর্লভ একটি ঘটনা বাংলাদেশের মানুষকে বোতলজাত পানি পানে আগ্রহী করে তোলা। বছরের পর বছর ধরে মার্কেটিং এর কাজ করার ফলেই এটি সম্ভব হয়েছে। তার মানে মার্কেটিং হল একটি দর্শন। সেলস আর মার্কেটিং এর পার্থক্য এখানেই। এসময় তিনি মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের বিদেশমুখী না হয়ে কিংবা সরকারি চাকরির পেছনে না ছুটে মার্কেটিয়ার হওয়ার পরামর্শ দেন।

ইএইচ

Link copied!