Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

সংস্কৃতি প্রতিমন্ত্রী

আপনারা সন্তানদের হাতে প্রতি সপ্তাহে বই দেন

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ২, ২০২৪, ০৭:৪১ পিএম


আপনারা সন্তানদের হাতে প্রতি সপ্তাহে বই দেন

নবনিযুক্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান বলেন,  শিক্ষার্থীদের ভবিষ্যৎ গড়তে পারে পরিবার। এরপর শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমান প্রজন্ম অনেক বেশি মোবাইলে আসক্ত। তারা অনেক বেশি সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত। তাদের হাতের লেখা খারাপ হয়ে গেছে। 

আমি সকল বাবা, মা, শিক্ষক ও গুরুজন  যারা আছেন তাদেরকে অনুরোধ করবো, আপনারা প্রতি সপ্তাহে সন্তানদের হাতে বই দেন। ছোট বই দেন। যাতে তারা সহজেই শেষ করতে পারে। না হয়  তারা আগ্রহ পাবে না। ছোট বই দিয়েই শুরু করেন। 

শনিবার (২ মার্চ) বাংলা একাডেমি প্রাঙ্গণে বাংলা একাডেমি ২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন তিনি।

শহিদ কর্নেল নাজমুল হুদার মেয়ে নাহিদ ইজহার বলেন,  আমাদের ছোট বেলায়  গ্রীষ্মকালীন ছুটিতে আমাদের হাতে দুই-তিনটি বই দেয়া হতো। এগুলো ছুটির সময় পড়ার জন্য বলা হতো। প্রথম দিন ক্লাসে গেলেই আমাদের একটা বুক রিভিউ লেখার কথা বলা হতো।বুক রিভিউ লেখার সময় আমরা প্রতিটি বিষয় মেনশন করতাম। এটার উপর আমাদের নাম্বার দেয়া হতো। এই নাম্বার আমাদের ফাইনাল পরীক্ষায় যুক্ত হতো। আমার মনে হয় স্কুল কলেজ গুলোতে এ বিষয়টি আবার চালু করা উচিত।  

বাংলা একাডেমিতে বইমেলা করার কথা জানিয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী আরো বলেন, আমি দায়িত্ব নেয়ার পরই শুনেছি বাংলা একাডেমি থেকে বইমেলা সরানোর আলোচনা চলছে।আমরা চেষ্টা করবো যাতে বইমেলা বাংলা অ্যাকাডেমির পাশেই থাকে।

বিআরইউ

Link copied!