Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

এপ্রিল ২১, ২০২৪, ০৮:০৮ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

দেশের উপর দিয়ে বয়ে যাওয়া চলমান তাপপ্রবাহ এবং কাঠফাঁটা রোদে পুড়ছে সারাদেশ। এমন সময়ে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রোববার বিকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল মাহমুদ কায়েস এবং সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকারের নেতৃত্বে নেতাকর্মীরা বিভিন্ন ধরনের ফলদ এবং সৌন্দর্য বর্ধক বৃক্ষের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন।

বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আল-মাহমুদ কায়েস বলেন- একটি সবুজ ক্যাম্পাস গড়ার লক্ষ্যে, সবুজের সমারোহে ছবির মতো সুন্দর ক্যাম্পাস গড়ার লক্ষ্যে, ক্যাম্পাসকে সর্বদা শীতল রাখার লক্ষ্যে তথা সবুজ-সুন্দর আগামী গড়ার লক্ষ্যে এবং বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি। ক্যাম্পাসের প্রতিটি উপযুক্ত স্থানে আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ বৃক্ষরোপণ করবো।

সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলাম রিয়েল সরকার বলেন- বেশি বেশি গাছ লাগিয়ে আমাদের ভবিষ্যতকে জলবায়ুর বিরূপ আচরণের হাত থেকে রক্ষা করতে হবে। এজন্য আমাদের মতো তরুণদের এগিয়ে আসতে হবে। তাই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীরাই ক্যাম্পাসকে গ্রিন ক্যাম্পাসে নবরূপায়ন করবে। আর এজন্যই আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি।

ইএইচ

Link copied!