Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আদিম মুক্তি পাচ্ছে আজ

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

মে ২৫, ২০২৩, ০৭:৩১ পিএম


আদিম মুক্তি পাচ্ছে  আজ

আজ শুক্রবার (২৬ মে) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে যুবরাজ শামীম পরিচালিত গণ-অর্থায়নে নির্মিত বহুল প্রতীক্ষিত ছবি ‘আদিম’ । দেশের সর্বাধুনিক তিনটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি নিয়ে সাধারণ দর্শকের আগ্রহে আপ্লুত নির্মাতা। দর্শকের উদ্দেশে এই নির্মাতা বলেন, আজ থেকে আদিম শুধু আর আমার একার নয়, ছবিটি এখন থেকে সবার।
এদিকে রাজধানীর মধ্যে অত্যাধুনিক দুই মাল্টিপ্লেক্স স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে মুক্তি পাচ্ছে ‘আদিম’। স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় প্রতিদিন ‘আদিম’ এর দুটি শো চলবে। একটি দুপুর ২টা ২০ মিনিটে, এবং অন্য শোটি চলবে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে। নির্মাতা জানান, যমুনা ব্লকবাস্টারে দিনে তিনটি শো চলবে আদিমের। সকাল ১১টা ৩০, দুপুর ২টা ৪০ এবং রাত ৮টায়।
ঢাকার অদূরে নারায়ণগঞ্জের সিনেস্কোপেও মুক্তি পাচ্ছে ‘আদিম’। এখানে তিনি ৪টি শো রয়েছে বলে জানান নির্মাতা যুবরাজ শামীম। তিনি বলেন, আদিম নির্মাণের পেছনে নারায়ণগঞ্জ শহরের একটা বিরাট ভূমিকা আছে। এই শহরে আদিম চলবে, এটা ভাবতেই উচ্ছ্বাস কাজ করছে। সিনেস্কোপকে সব সময় ফর্মূলা ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিকেও প্রমোট করতে দেখেছি, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।
নির্মাতা জানান, সিনেস্কোপ  নারায়ণগঞ্জে দুপুর ১২টা থেকে রাত পর্যন্ত মোট ৪টি শো থাকছে। ১২টার শো ছাড়াও প্রতিদিন দুপুর ৩টা, বিকাল সাড়ে ৫টা এবং রাত ৮টায় শো রয়েছে।
দেশের প্রেক্ষাগৃহে আদিম মুক্তি পাচ্ছে, এই প্রতিক্রিয়ায় যুবরাজ শামীম বলেন,“একটা ছবিতে পরিচিত মুখ নাই, তার উপর নির্মাতার প্রথম ছবি। তবুও স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার কিংবা সিনেস্কোপের মতন দেশের সর্বাধুনিক সিনেমা হল ছবিটা নিলো! আদিম এর চরিত্র কালা, ল্যাংড়া আর সোহাগীকে নিয়ে আমরা সদলবলে শুক্রবার থেকে সিনেমা হলগুলোতে ঘুরে বেড়াবো, ভাবতেই কেমন পুলক অনুভব করছি।”
‘আদিম’ এর পুরো জার্নিতে যারা পাশে ছিলেন, ছবি মুক্তির প্রাক্কালে তাদের প্রতি ধন্যবাদ জানিয়ে যুবরাজ বলেন,“আদিম নির্মাণ থেকে শুরু করে বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শনী ও পুরস্কৃত হওয়া সহ দেশের প্রেক্ষাগৃহে আসতে পারার পুরো জার্নিটা সম্ভব হয়েছে আমার শেয়ার হোল্ডার, সাংবাদিক ভাই বোন এবং আদিম এর কলাকুশলীদের সমর্থনের কারণে। তাদের সকলের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি।”
টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। সিনেমার কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহপ্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম।
ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

 

Link copied!