Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

রাশিয়ায় তিনজনকে গুলিতে হত্যার পর বন্দুকধারীর আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২৫, ২০২২, ১১:০৯ এএম


রাশিয়ায় তিনজনকে গুলিতে হত্যার পর বন্দুকধারীর আত্মহত্যা

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় ক্রিমস্ক শহরে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়ে তিনজনকে হত্যা করেছেন। পরে ঘটনাস্থলে বন্দুকধারীর মরদেহ পাওয়া যায়। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলীয় শহরটিতে এ ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রাথমিকভাবে ইঙ্গিত পাওয়া গেছে, বন্দুকধারী ব্যক্তিগত শত্রুতার কারণে দুই পরিচিত ব্যক্তিকে গুলি করেছে। পরে আরও একজনকে গুলি করেন। এ ঘটনায় আহত একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে, ক্রিমস্কের রাস্তায় হাঁটার সময় গুলি ছুড়ছেন হামলাকারী। পথে শুয়ে পড়া আরও এক জনের কাছ গিয়ে গুলি চালান তিনি।

বার্তা সংস্থা রয়টার্স ফুটেজের সত্যতা স্বাধীনভাবে যাচাই করতে পারেনি। হামলার ঘটনায় তদন্তে নেমেছে স্থানীয় প্রশাসন। রাশিয়ার ক্রাসনোদার অঞ্চলের একটি ছোট শহর ক্রিমস্ক। এটি ক্রিমিয়া উপদ্বীপের কাছে। এটি ২০১৪ সালে ইউক্রেন থেকে রুশ ভূখণ্ডের সঙ্গে জোর করে দখল করে নেয় মস্কো।

এর আগে গত ১৫ অক্টোবর ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলে একটি রুশ সামরিক প্রশিক্ষণ গ্রাউন্ডে বন্দুকধারীদের হামলায় ১১ জন নিহত ও ১৫ জন আহত হন। এ ছাড়া ২৬ সেপ্টেম্বর দেশটির মধ্যাঞ্চলীয় ইজহেভস্ক শহরের একটি স্কুলে বন্দুক হামলা হয়। ওই ঘটনায় ৭ শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়। আহত হয় আরও বেশ কয়েকজন। 

টিএইচ

Link copied!