Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

সেলফি তুলতে গিয়ে জলপ্রপাতে পড়ে মৃত্যু ৪ কিশোরীর

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২৭, ২০২২, ০৩:১৭ পিএম


সেলফি তুলতে গিয়ে জলপ্রপাতে পড়ে মৃত্যু ৪ কিশোরীর

জলপ্রপাতের কাছে গয়ে সেলফি তোলার চেষ্টা করছিল কয়েকজন কিশোরী। একপর্যায়ে অসতর্কতার কারণে জলপ্রপাতে পড়ে গিয়ে তাদের চারজন মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরও এক জন। শনিবার (২৬ নভেম্বর) ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের বেলাগাভির কাছে কিটওয়াদ জলপ্রপাতে এই ঘটনা ঘটে।

রোববার (২৭ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এবং হিন্দুস্তান টাইমস। প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার সময় চার মেয়ে ওই জলপ্রপাতের কাছে দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিল বলে জানা গেছে। মৃত ওই চার কিশোরী বেলাগাভির কামাত গালির একটি মাদ্রাসার শিক্ষার্থী।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সোশ্যাল মিডিয়ায় এখন ছবি পোস্ট করাটা অনেকের কাছেই এত বেশি গুরুত্বপূর্ণ হয়েছে যে, এর জন্য প্রাণের তোয়াক্কাও করছেন না কেউ কেউ। এমনকি সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনাও এখন আর নতুন কিছু নয়। এবার ফের একই ঘটনা ঘটল কর্নাটকের কিটওয়াদের একটি জলপ্রপাতে।

জলপ্রপাতের কাছে দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিল ওই চার কিশোরী, আচমকা পা পিছলে নিচে পড়ে মৃত্যু হয় তাদের। মূলত সেলফি তোলার সময় মোট পাঁচজন একসঙ্গে নিচে পড়ে যায়। একজনকে কোনোক্রমে উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু বাকিদের বাঁচানো সম্ভব হয়নি।

কর্নাটকের বেলাগাভির কাছে অবস্থিত ওই জলপ্রপাত দেখতে মাঝেমধ্যেই ভিড় করেন পর্যটকরা। সেরকমই শনিবার সেখানে পিকনিক করতে গিয়েছিলেন ৪০ জন কিশোরী। এরপরই দুর্ঘটনা ঘটে। এক কিশোরীকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

বেলাগাভি জেলা পুলিশের ডেপুটি কমিশনার রবীন্দ্র গাদাদি খবর পেয়ে হাসপাতালে ছুটে যান। বেলাগাভি ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে চিকিৎসা চলছে আহত কিশোরীর। আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে যাতে কোনও প্রভাব না পড়ে, সেদিকে নজর রেখেছে পুলিশ। হাসপাতাল চত্বরেও পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত জুলাই মাসে একই রকম ঘটনা ঘটে কর্নাটকের নীরসাগরে। ২২ বছর বয়সী এক যুবকের জলাশয়ে পড়ে মৃত্যু হয়। ঘটনার পর নীরসাগর জলাধারে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছিল পুলিশ।

এসএম

Link copied!